বৃহস্পতিবার, ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ

কুমিল্লায় সমঝোতা করেও ফারজানাকে বাঁচাতে পারলো না পরিবার!

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৫, ২০২০
news-image

 

স্টাফ রিপোর্টার :
কুমিল্লা সদর দক্ষিণ উপজেলায় এক গৃহবধূর রহস্যজনক মৃত্যু হয়েছে। তবে পরিবারের দাবি হত্যা করা হয়েছে। মরদেহ কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে ফরেনসিক মেডিসিন বিভাগে ময়নাতদন্ত শেষে পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

নিহত গৃহবধূর নাম ফারজানা আক্তার। তিনি দুই সন্তানের জননী। উক্ত ঘটনায় কুমিল্লা সদর দক্ষিণ মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

পরিবার সূত্রে জানা গেছে, সদর দক্ষিণ উপজেলার চৌয়ারা এলাকার কোন্দারঘোড়া গ্রামের অদুদ মিয়ার ছেলে রাজমিস্ত্রী রাসেল মিয়ার সঙ্গে একই উপজেলার কমলপুর এলাকার ফিরিঙ্গীরহাট গ্রামের আব্দুল ছাত্তারের মেয়ে ফারজানার পারিবারিকভাবে বিয়ে হয়। বিয়ের পর থেকে নানা অজুহাতে ফারজানার পরিবারের থেকে টাকা চেয়ে আসছিলেন রাসেল মিয়া। মেয়ের সুখের কথা চিন্তা করে ফারজানার পরিবার টাকা দিতে থাকেন।

কিছুদিন পূর্বেও রাসেল বিদেশ যাওয়ার জন্য দুই লাখ টাকা দাবি করলে ফারজানার স্বজনরা গত শুক্রবার টাকা দেয়ার বিষয়ে সমঝোতা করেন। ঘটনার একদিন পর ২৩ ফেব্রুয়ারি রোববার সকালে ফারজানার বাড়িতে ফোন দিয়ে জানানো হয় তাদের মেয়ের মৃত্যু হয়েছে।

ফারজানার ছোট ভাই খোরশেদ আলম জানান, আমি খবর পেয়ে কোন্দারহাট গ্রামে গেলে সেখানে গিয়ে দেখি অনেক লোকজন। সেখানে স্থানীয়রা বিষয়টি যেন থানা-পুলিশকে না জানাই সে জন্য দুই লাখ টাকার কথা বলে, কিন্তু আমি টাকা নিতে চাইনি।

তিনি আরো জানান, আমার বোন কীভাবে মারা গেছে তার সঠিক তথ্য জানতে চেয়েছি। টাকার জন্য আমার বোনকে প্রায় সময় রাসেল ও তার দুই বোন নির্যাতন করতেন। এ ব্যাপারে কয়েকবার সালিশ-বৈঠক হয়েছে। বোনের দুই সন্তান অভি ও ফারিয়া রয়েছে তাদের কি হবে। আমি এর সঠিক বিচার চাই।

সদর দক্ষিণ থানার ওসি নজরুল ইসলাম জানান, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের রিপোর্টে মৃত্যুর সঠিক কারণ জানা যাবে বলে জানান তিনি।

আর পড়তে পারেন