শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

হাটিহাটি পা পা করে টিভি নাটকে অবস্থান করে নিচ্ছেন কুমিল্লার “রুপক”

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৬, ২০১৯
news-image

তানজীনা রুমকীঃ

পড়াশোনা এবং  চাকরি করার পাশাপাশি মিডিয়ায় ভালো নিজের ভালো অবস্থান করে নিচ্ছেন কুমিল্লার রুপক।

পুরো নাম সাইমুন ইসলাম রুপক। সিভিল ইঞ্জিনিয়ার এর স্টুডেন্ট হলেও স্কুল লাইফ থেকেই অভিনয়ের হাতেখড়ি তার।সেই সময় স্কুলের বিভিন্ন প্রোগ্রামে বন্ধুরা মিলে স্টেজ শো করতো। তারপর, প্রথমে “সিন্দাবাদ শিল্পগোষ্ঠী” কর্তৃক অডিশনে জেলা পর্যায়ে অভিনয়ের সুযোগ পায় এবং পরে লালমাই থিয়েটারের হয়ে অভিনয় শিখতে থাকে এবং কাজ চালিয়ে যায়। কয়েকটি মঞ্চ নাটকের ভালো অভিনয় করে সুনাম কুড়িয়ে নিয়েছেন তিনি।

ঢাকার সুপরিচিত উইন্ডো মডেল এজেন্সি এন্ড গ্রুমিং ইনস্টিটিউট থেকে মডেলিং ও অভিনয়ের উপর কোর্স সম্পন্ন করেন। ঈদ কিংবা দেশীয় বড় বড় উৎসব গুলোতে দেশের বিভিন্ন ফ্যাশন হাউসের মডেল হিসেবে কাজ করেন রুপক।  এর মধ্যে Rakfit, Window Lifestyle, Nihi’s Dream, Intis Collection, ATN show উল্লেখ্যযোগ্য।

এছাড়াও সময়ের সবচেয়ে জনপ্রিয় চলচ্চিত্র “স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র” বহু স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে অভিনয় করেছেন। এফ্এফ ফিল্মস প্রোডাকশন এর ব্যানারে “লাভ স্ট্যাডি” নামের শর্টফিল্মেও অভিনয় করেন। তারপর যথাক্রমে করেছেন- আড়াল, বোধ, স্বপ্নলোক, লাইফশেড, ভালবাসার ১ তারিখ, নিদ্রা, দশ টাকার গল্প ইত্যাদি উল্লেখযোগ্য। যদিও ঐতিহ্যবাহী গভঃ  ল্যাবরেটরি হাই স্কুলের ২৯ মিনিটের ডকুমেন্টারিতে উপস্থাপনা করে কুমিল্লায় আলোচনায় আসে এবং জনপ্রিয়তা লাভ করে।

মডেলিং ও উপস্থাপনার পাশাপাশি টিভি নাটকেও কাজ করে যাচ্ছে এই কুমিল্লার ছেলে। টিভি নাটক গুলোর মধ্যে হচ্ছে- ডেঞ্জার জোন, পাত্র নির্বাচন, গোপাল   VS  চ্যাপলিন, কলেজ লাভ,
নীল ফড়িং, বাবুর্চিয়ানা। এই সকল নাটকে কখনো স্বল্প সময়ে, কখনো বা ভিন্ন চরিত্রে কাজ করেছে রুপক।

রুপক জানান, ছোটবেলায় ফুটবলার হওয়ার সপ্ন দেখেছিল এবং সেই লক্ষে কাজও করেছিল। রুপকের ফুটবলার হিসেবে জনপ্রিয়তা এখন তার নিজ এলাকায় বিরাজমান। পরবর্তীতে, হুট করে এই মিডিয়ায় কিছুটা পদচারণ যা এখনও বেসরকারি চাকরির পাশাপাশি অব্যাহত রাখার চেষ্টা করে যাচ্ছেন। রুপক জানান, অভিনয়টা প্রতিনিয়ত শিখছি কিংবা বলতে পারেন এইতো শুরু করলাম। এখনও অনেক কিছু অজানা বা অনেক অপূর্ণতা আছে আমার। তবে, ইনশাআল্লাহ নিজেকে অনেক বড় পর্যায়ে দেখতে চাই। ছোট কিছু থেকেই না হয় শুরু হোক। পরিবারে মা এবং ছোট বোন অনেক বেশি সাপোর্ট দেয় আর মিডিয়ার অনেক পরিচিত ভাই আছে যারা আমাকে এগিয়ে যাওয়ার জন্য পথ দেখায় বা সুযোগ করে দেয়। সকলের কাছে আমি কৃতজ্ঞ এবং দোয়া করবেন যাতে স্বপ্নপূরণে এগিয়ে যেতে পারি।

আর পড়তে পারেন