রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং

বরুড়ায় গণসচেতনতামূলক মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৭, ২০১৯
news-image

 

মাছুম কামাল:

বরুড়ার প্রাণকেন্দ্র (জিরু পয়েন্টে) ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব বরুড়া(ভাব) এর আয়োজনে সারা দেশে গণপিটুনি, গুজব, নৃশংস হত্যাকান্ড, খুন, ধর্ষন ও মাদকের বিরুদ্ধে গণসচেতনতা গড়ে তোলার লক্ষ্যে এক মানববন্ধন ও পথসভা অনুষ্ঠিত হয়।

উক্ত মানববন্ধন ও পথসভায় সামাজিক বিভিন্ন অসংগতি তোলে ধরে স্বাগত বক্তব্য দিয়ে শুরু করেন জীবন শৈলী সংগঠনের সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান। এসময় বক্তব্য রাখেন সংগঠনের সভাপতি ও রামগঞ্জ উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মিজানুর রহমান ভুঁইয়া, সাধারণ সম্পাদক বিশিষ্ট শিল্পপতি রিয়াজুল ইসলাম চৌধুরী, সহসভাপতি গাজী পারভেজ, যুগ্ন সাধারণ সম্পাদক সাংবাদিক ওমর ফারুক, প্রচার সম্পাদক ফয়সাল রহমান ভুঁইয়া, পরিবেশ বিষয়ক সম্পাদক ও বরুড়া উপজেলা কৃষি অফিসার রবিউল আলতাফ, বরুড়া বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আমান উল্লাহ আমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বশিরুল ইসলাম সিরাজী।

এ সময় আরো উপস্থিত ছিলেন বরুড়া বাজার কমিটির সভাপতি মমিন সওদাগর, রাজাপুর গ্রামের ইউপি সদস্য আবুল কালাম, মানুষ মানুষের জন্য সংগঠনের মাজহারুল ইসলাম রানা, সাংবাদিক রিয়াজ উদ্দিন রানা, ফ্রেন্ডস ফোরাম ফাউন্ডেশনের মিজানুর রহমান, রাজাপুর এইড কমিউনিটি সংগঠনের শাহরুল হোসেন, জীবন শৈলী সংগঠনের প্রচার সম্পাদক রাকিবুল ইসলাম, নোয়াপাড়া নিউ এডুকেশন সোসাইটি সংগঠনের মোশাররফ হোসেন, এস আর এফ সংগঠনের জিদান চৌধুরী সহ অন্যান্য সংগঠকবৃন্দ।

এসময় বক্তারা সারা দেশসহ বরুড়া উপজেলায় ঘটে যাওয়া বিভিন্ন অসামাজিক কার্যক্রমের বিরুদ্ধে সচেতনতা গড়ে তোলার আহবান জানান। পরে,পথচারী এবং বিভিন্ন যানবাহন থেকে সাধারণ জনগণ এই কার্যক্রমকে স্বাগত জানান।

উল্লেখ্য, ভলান্টিয়ার্স এসোসিয়েশন অব বরুড়া (ভাব,) বরুড়া উপজেলার বিভিন্ন অঞ্চলের এবং বিভিন্ন গ্রামের সামাজিক, মানবিক, অরাজনৈতিক প্রায় ১২ টি সংগঠন একতাবদ্ধভাবে এই সংগঠনটি কেন্দ্রীয়ভাবে কার্যক্রম পরিচালনা করে থাকে।

আর পড়তে পারেন