মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

শাখা ছাত্রলীগের সকল ইতিবাচক সংবাদ বর্জন করলো কুবির সাংবাদিকরা

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৪, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) সাংবাদিকদের উপর ছাত্রলীগের দুই নেতার হত্যার হুমকি ও লাঞ্ছনার ঘটনায় দৃশ্যমান কোন পদক্ষেপ গ্রহণ না করায় আন্দোলনে যাওয়ার সিদ্ধান্ত গ্রহন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস)। এছাড়া শাখা ছাত্রলীগের সকল ইতিবাচক সংবাদ বর্জনের ডাক দেয়া হয়।

মঙ্গলবার রাত একটার দিকে সাংবাদিক সমিতির কার্যনির্বাহী সভার এক জরুরী বৈঠকে এমন সিদ্ধান্ত নেয়া হলে পরে দপ্তর সম্পাদক শাহাদাত বিপ্লবের স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি জানা যায়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ জুলাই, ২০১৯ খ্রিস্টাব্দে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সংবাদকর্মীরা ছাত্রলীগের এক সংঘর্ষের সংবাদ সংগ্রহ করতে গেলে তাঁদের উদ্দেশ্যে শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শোয়েব হাসান হিমেল এবং সহ-সভাপতি মোঃ রাইহান ওরফে জিসান গুলি করে হত্যার হুমকি প্রদান ও লাঞ্ছনা করেন। এ ন্যাক্কারজনক ঘটনার পর ৪ দিন অতিবাহিত হলেও অভিযুক্তদের বিরুদ্ধে বিশ্ববিদ্যালয় প্রশাসন ও বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় নির্বাহী সংসদ যথাযথ কোন পদক্ষেপ গ্রহণ না করায় কুমিল্লা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (কুবিসাস) গভীর উদ্বেগ প্রকাশ করছে।

সাংবাদিক সমিতি মনে করে, এ ন্যাক্কারজনক ঘটনার পর দেশব্যাপী সমালোচনা ও প্রতিবাদ হলেও কর্তৃপক্ষসমূহের নির্লিপ্ততায় সাংবাদিক সমিতি সংবাদকর্মীদের নিরাপত্তা নিয়ে চরম শঙ্কা প্রকাশ করছে।

সমিতির কার্যনির্বাহী পরিষদের জরূরী সভায় বাংলাদেশ ছাত্রলীগ কর্তৃক দোষীদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি গ্রহণ না করা পর্যন্ত কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে শাখা ছাত্রলীগের ইতিবাচক সকল সংবাদ বর্জনের নীতিগত সিদ্ধান্ত উক্ত সভায় নেওয়া হয়েছে।

এছাড়া আন্দোলন কর্মসূচীর অংশ হিসেবে বুধবার সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ভাস্কর্যের পাদদেশে এক অবস্থান ও সমাবেশ কর্মসূচী পালন করবে।

দোষীদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ গ্রহণ না করা পর্যন্ত সাংবাদিক সমিতি বিভিন্ন কর্মসূচীরূপে কঠোর আন্দোলন অব্যাহত থাকবে বলে জানান সাংবাদিকরা।

আর পড়তে পারেন