রবিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

কুমিল্লা ছেড়ে খুলনায় তামিম

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ২৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
চলতি বছরের শেষের দিকে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সপ্তম আসর। আসন্ন এই টুর্নামেন্টকে সামনে রেখে দল গোছানো শুরু করেছে ফ্র্যাঞ্জাইজিগুলো। সেটারই অংশ হিসেবে দেশসেরা ওপেনার তামিম ইকবালকে দলে ভিরিয়েছে খুলনা টাইটান্স। ফ্র্যাঞ্জাইজিটির একটি বিশ্বস্ত সূত্র আজকের কুমিল্লাকে বিষয়টি নিশ্চিত করেছে।

বিপিএলের গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলেছেন বাঁহাতি ওপেনার তামিম। ব্যাট হাতে টুর্নামেন্টের শুরুর দিকে তেমন উজ্জ্বল না থাকলেও শেষের দিকে সেটা পুষিয়ে নেন অভিজ্ঞ এই ব্যাটসম্যান। ভিক্টোরিয়ান্সের সর্বোচ্চ রান সংগ্রাহক ছিলেন তিনিই।

একটি সেঞ্চুরি এবং দুটি হাফ সেঞ্চুরিসহ ৩৮.৯১ গড়ে ৪৬৭ রান সংগ্রহ করেন তামিম। যা আসরের দ্বিতীয় সর্বোচ্চ ব্যক্তিগত সংগ্রহ ছিল।

কুমিল্লার শিরোপা জয়ে তামিমের অবদান ছিল সবচেয়ে বেশি। টুর্নামেন্টের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে দুর্দান্ত এক সেঞ্চুরি হাঁকিয়েছিলেন তামিম। ১০টি চার ও ১১টি ছক্কায় তাঁর খেলা অপরাজিত ৬১ বলে ১৪১ রানের মহাকাব্যিক ইনিংসটিই কুমিল্লাকে শিরোপা এনে দিয়েছিল। তবু বিপিএলের আগামী আসরের জন্য তামিমকে ধরে রাখেনি কুমিল্লা।

বিপিএলে কুমিল্লা ছাড়াও চিটাগং ভাইকিংস, দুরন্ত রাজশাহীর হয়ে খেলেছেন তামিম। এরমধ্যে ভাইকিংসের অধিনায়কত্ব পালন করেছেন তিনি।

তামিমের মতো মুশফিকুর রহিমের ঠিকানাও বদলেছে। গত আসরে ভাইকিংসের হয়ে খেলা দেশসেরা উইকেটরক্ষক ব্যাটসম্যান এবার খেলবেন তামিমের পুরনো দল কুমিল্লা ভিক্টোরিয়ান্সে।

আর পড়তে পারেন