রবিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

গণতন্ত্র দূর্বল হয়ে পড়লে গণমাধ্যম ভেঙ্গে পড়বে : জাতীয় প্রেক্লাবের সভাপতি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৯, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :
চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে শুক্রবার (১৯ জুলাই) সকাল ১০টায় সাংবাদিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি মোঃ শহিদ পাটওয়ারীর সভাপতিত্বে ও সহ- সভাপতি রহিম বাদশার সঞ্চালনায় সাবেশের উদ্বোধন করেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ও চাঁদপুরের কৃতি সন্তান মোঃ সাইফুল ইসলাম।

তিনি তাঁর বক্তব্যে বলেন, মামুষ মানুষের সাথে যখন সম্পর্কগুলো আলাধা হয়ে যাচ্ছে তখন চাঁদপুর প্রেক্লাবের এ আয়োজনে আমাকে আমন্ত্রন করেছে। এতে অনেক কিছু শিখার রয়েছে। মামনুষের ভালোবাসাই অনেক প্রয়োজন। বর্তমানে মানুষের প্রতি মানুষের ভালোবাসা না থাকার কারনে এক ভয়ংকর রুপ নিচ্ছে। একে অপরকে যদি ভালোবাসতে না পারি তাহলে দেশ ও দেশের মানুষকে কি করে চিনবো। মানুষের ভালোবাসার কারনেই কিন্তু মুক্তিযুদ্ধে দেশ স্বাধীন হয়েছে। আমরা পেয়েছি একটি স্বাধীন ও সার্বভৌমত্ব দেশ। এই মূহুর্তে গনমাধ্যমে একটি কালো ছায়া পড়ে আছে। তবুও অতি ঝুকি নিয়ে মোকাবেলা করতে হবে। সারা বিশ্বেই এখন নিয়ন্ত্রিত সাংবাদিকতা। আমরা এখনো অনেক ভালো আছি। গণতন্ত্র দূর্বল হয়ে পড়লে গণমাধ্যম ভেঙ্গে পড়বে।

জেলা ও উপজেলার প্রত্যন্ত অঞ্চল থেকে আগত সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা ২৪ ঘন্টা সাংবাদিকতা নিয়ে ভাবেন, দেখবেন আপনারাও একদিন সাংবাদিক হয়ে উঠবেন। সাংবাদিকতা কোন চাকরি নয়। এক সময় সাংবাদিকতা ছিলো চাকরি। আপনারা সাংবাদিকতা করে দেশ ও দেশের মানুষের জন্য কিছু করতে পারলেই মানুষের জনপ্রিয়তা পাওয়া যায়। কিন্তু সাংবাদিকতার নামে যদি কিছু করি তাহলে সাংবাদিকের শক্তি কমে যায়। আমরা ন্যায়ের পক্ষে থাকবো, আমরা মুক্তিযুদ্ধের কথা বলবো। সামনে সাংবাদিকদের বড় একটা চ্যালেঞ্জ। আমাদের সামনে কঠিন সময় আছেন। এগুলো মোকাবেলা করেই থাকতে হবে। সাংবাদিক যদি না থাকে তাহলে যন্ত্র দিয়ে সাংবাদিকতা করতে পারবে না। এজন্য সাংবাদিকদের বাঁচিয়ে রাখতে হবে।

উদ্বোধনী অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন আঃ রহমান গাজী ও গীতা পাঠ করেন শংকর চন্দ্র। স্বাগত বক্তব্য রাখেন চাঁদপুরের সাধারন সম্পাদক লক্ষণ চন্দ্র সূত্রধর।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ফরিদঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। শুভেচ্ছা বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত, শরীফ চৌধুরী, মোঃ ইকবাল হোসেন পাটওয়ারী, চাঁদপুর প্রেসক্লাবের আজীবন সদস্য মোঃ সোহেল, আনোয়ার হাবিব কাজল,

উপজেলার সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন কচুয়া প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ আবুল হোসেন, বর্তমান সভাপতি মোঃ রাকিব হোসেন, মতলব উত্তরের শামসুজ্জামান ডলার, মোঃ খোকন, সালাউদ্দিন ডালিম, মতলব দক্ষিণের গোলাম সরোয়ার সেলিম, আরিফ বিল্লাহ্, রোকনুজ্জামান শাহরাস্তির ফয়েজ আহমেদ, মনিরুল ইসলাম কাজল, হাজীগঞ্জের কবির আহমেদ, এস এম মিরাজ মহিউদ্দিন, গাজী মহিন উদ্দিন, ফরিদগঞ্জের আবু হেনা মোস্তফা, নুরুন্নবী নোবান, প্রবীর চক্রবর্তী, হাইমচরের বিএম ইসমাঈল, চাঁদপুর সদর উপজেলার আশিক বিন রহিম, মানিক দাস, শাওন পাটওয়ারী, মিজানুর রহমান, চাঁদপুর ফটোজার্নালিস্টের সভাপতি একে আজাদ, সিনিয়র সহ-সভাপতি কেএম মাসুদ, সাধারন সম্পাদক তালহা জুবায়ের। এসময় চাঁদপুরের প্রেসক্লাবের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

আর পড়তে পারেন