মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং

চাঁদপুরে আষাঢ়ের ঝড়ে গাছ পড়ে লন্ডভন্ড বসতঘর : আহত ৩

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১৪, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন,চাঁদপুর :
চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের ২নং ওয়ার্ড উত্তর পূর্ব শাহতলীতে আষাঢ়ের ঝড়ে গাছের ডাল ভেঙ্গে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়া মোট ৩ জন আহত হলেও দুই পরিবারের লোকজন বড় ধরনের দূর্ঘটনার হাত থেকে রক্ষা পেয়েছে। তবে এতে প্রায় আড়াই থেকে তিন লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানা গেছে।

গত ১৩ জুলাই শনিবার সন্ধ্যা সাড়ে ৬টার কিছু পর শাহতলীর খান বাড়ীতে এ দূর্ঘটনা ঘটে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, খান বাড়ীর মৃত সহিদ উল্লাহ মল্লিকের ছেলে মোঃ ইসমাইল মল্লিকের বারান্দাসহ চৌচালা টিনের ঘর, রান্নাঘর ও টয়লেটের উপর গাছের বিশাল ডাল ভেঙ্গে পড়ে ঘরগুলো চাপা পড়ে আছে। এছাড়া ইসমাইলের আপন ভাই আলাউদ্দিন মল্লিকের একটি দো-চালা টিনের ঘর, একটি রান্নাঘর ও একটি টয়লেট একইভাবে গাছের ডাল ভেঙ্গে চাপা পড়ে আছে। এ সময় ঘরে থাকা উভয় পরিবারের ৩ জন আহত হয়। ভুক্তভোগী পরিবারের লোকজন জানান, আল্লাহতালার অশেষ রহমতে আমরা বেঁচে আছি। কারন যেভাবে ডাল ভেঙ্গে পড়ল তাতে আমাদের আরো বড় ক্ষতি হতে পারতো। আমরা অনেক বেশি ভয় পেয়েছি। এছাড়া আমাদের বসতঘরসহ মোট ৪টি ঘর ও ২টি টয়লেট ভেঙ্গে বহু ক্ষয় ক্ষতি সাধিত হয়েছে।

এ ব্যাপারে তারা অভিযোগ করে জানান, প্রতিবেশি আব্দুল হান্নান খান সবুজের খামখেয়ালীপনাকে দায়ী করেছেন। তারা জানান, তাদের ঘরগুলোর উপর আব্দুল হান্নান সবুজের গাছের ডালগুলো ভয়াবহভাবে অবস্থান করছিল। দীর্ঘদিন যাবত তাকে (হান্নান সবুজকে) বিভিন্নভাবে ডালগুলো কেটে দিতে বললেও তিনি ডালগুলো কাটেন নি। অবশেষে ডাল না কাটায় আমরা এমন দূর্ঘটনার শিকার হলাম। এ ব্যাপারে আব্দুল হান্নান খান সবুজ জানান, আমাকে ঝুঁকিপূর্ণ ডালগুলো কাটার জন্য জানালে আমি তাদের সুবিধামত ঝুঁকিপূর্ণ ডালগুলো কেটে ফেলতে তাদের বলে দিয়েছি। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ এই ঝড়ে ঐ ডালগুলো ছাড়াও আরো বহু গাছপালা ভেঙ্গে আমারও বহু ক্ষয় ক্ষতি হয়েছে। খবর পেয়ে ইউপি সদস্য আবু সাঈদ হাওলাদার ও ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ ঘটনাস্থল পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ পরিবারকে সান্তনা জানান। এদিকে ক্ষতিগ্রস্থ্য পরিবারকে মানবিক সহযোগিতা করার জন্য ইউনিয়ন পরিষদ ও উপজেলা পরিষদের চেয়ারম্যানের প্রতি বিনীত আহবান জানান।

আর পড়তে পারেন