বুধবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং

সেমিফাইনালে হেরে বিশ্বকাপের নকআউট ফরম্যাটে পরিবর্তন চাইলেন কোহলি

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ১১, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্ক :

নিউজিল্যান্ডের কাছে সেমিফাইনালে ১৮ রানে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নিয়েছে ভারত। এ নিয়ে তীব্র সমালোচনার মুখোমুখি হতে হচ্ছে অধিনায়ক ভিরাট কোহলিসহ অন্য খেলোয়াড়দের। সমালোচনা সহ্য করতে হচ্ছে কোচ ও টিম ম্যানেজমেন্টকেও।

ম্যাচ হারার পর সংবাদ সম্মেলনে এসে ভারতের অধিনায়ক ভিরাট কোহলি বিশ্বকাপের নকআউট ফরম্যাটে পরিবর্তন চেয়েছেন। যদিও তিনি স্পষ্ট করেননি কোন ফরম্যাট চান তিনি।

কোহলি বলেন, ২০২৩ বিশ্বকাপে নকআউট পর্বে পরিবর্তন আনা প্রয়োজন। যদি পয়েন্ট তালিকার এক নম্বরে থাকার কোনো গুরুত্ব থাকে, তাহলে এখানে একটা যুক্তিসঙ্গত জায়গা আছে আমার কথার, তবে আমি জানি না কি বাস্তবায়ন হতে যাচ্ছে।

পয়েন্ট টেবিলের এক নম্বর হিসেবে সেমিফাইনালে অংশ নিয়েছিল ভারত। কিন্তু চার নম্বরে থাকা নিউজিল্যান্ডের কাছে বুধবার পরাজিত হয়ে বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে গেছে তাদের।

সংবাদ সম্মেলনে ভারতের অধিনায়ক আরো বলেন, আপনি পয়েন্ট তালিকার এক নম্বরে আছেন, এরপর অল্প সময়ের জন্য বাজে খেললেন এবং আপনি বাদ, এটা আপনাকে মেনে নিতে হচ্ছে। আগে কে কী করেছে সেটা ব্যাপার না, এটা একটা আনকোরা, নতুন দিন, আপনি যদি যথেষ্ট ভালো না হন, আপনাকে বাড়ি যেতে হবে, এটাই বাস্তবতা।

কোহলির বক্তব্যের পর প্রশ্ন উঠেছে তিনি কী তাহলে বিশ্বকাপে আইপিএলের ফরম্যাট চাচ্ছেন?

আইপিএলে পয়েন্ট তালিকার এক নম্বর আর দুই নম্বর দল প্রথমে কোয়ালিফায়ার খেলে, যেখানে হেরে গেলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে সুযোগ থাকে ফাইনালে ওঠার।

এখন দেখার অপেক্ষায়, কোহলির এ দাবিকে কতটুকু আমলে নেন আইসিসি।

আর পড়তে পারেন