বুধবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং

সেমিফাইনালে কোহলির দলের বোলিং লাইনআপে থাকছে পরিবর্তন!

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৮, ২০১৯
news-image

 

স্পোর্টস ডেস্ক :

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হচ্ছে ভারত ও নিউজিল্যান্ড। এই ম্যাচের ভারতীয় একাদশে কারা থাকতে পারেন তা নিয়ে ব্যাপক আলোচনা হচ্ছে। শোনা যাচ্ছে কোহলির দলের বোলিং লাইনআপে থাকছে পরিবর্তন।

দেখে নেওয়া যাক, সেমিফাইনালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেমন হতে পারে ভারতীয় দল।

ওপেনিংয়ে লোকেশ রাহুল এবং রোহিত শর্মা জুটি খেলছেন। পুরোপুরি বিকল্প হয়ে উঠতে না পারলেও লোকেশ রাহুলের ব্যাটে ভরসা পেয়েছে তাঁর দল।

মিডল অর্ডারে অপরিবর্তিত থাকার সম্ভবনা বেশি। তিনে বিরাট কোহলি, চারে ঋষভ পন্ত, পাঁচে দীনেশ কার্তিক, ছয়ে হার্দিক পাণ্ডিয়া খেলার সম্ভাবনা রয়েছেন।

তবে মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং অর্ডার বদলানোর বিষয়ে অনেক আলোচনা হচ্ছে। তবে গুরুত্বপূর্ণ ম্যাচে হঠাৎ করে ধোনির উপরের দিকে ব্যাটিং করার সম্ভাবনা কম। তেমন পরিস্থিতি হলে, দীনেশ কার্তিককে চারে ঠেলে দেওয়া হতে পারে। তবে সবকিছুই পরিস্থিতির উপরে নির্ভর করছে।

ভারতীয় বোলিংয়েই বদলের সম্ভাবনা রয়েছে। শ্রীলঙ্কার বিপক্ষে ম্যাচে মোহম্মদ সামিকে বসিয়ে রাখা হলেও সেমিফাইনালে কিন্তু তাঁর পক্ষে পাল্লা ভারি। আর দুই স্পিনার হলে আবার বাদ পড়তে পারেন কুলদীপ যাদব। শ্রীলঙ্কা ম্যাচে সুযোগ পেয়েই নিজেকে প্রমাণ করেছেন রবীন্দ্র জাদেজা। তবে প্রথম একাদশে যুজবেন্দ্র চাহালকে দেখার সম্ভাবনাই বেশি।

সম্ভাব্য ভারতীয় একাদশ : লোকেশ রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, ঋষভ পন্থ, মহেন্দ্র সিং ধোনি, দীনেশ কার্তিক, হার্দিক পাণ্ডিয়া, মোহম্মদ সামি, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহাল ও জসপ্রীত বুমরাহ।

আর পড়তে পারেন