রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং

আপনারা আমাকে সহযোগিতা করুন, আমি বরুড়াকে এগিয়ে নেবো – এমপি নজরুল

আজকের কুমিল্লা ডট কম :
জুলাই ৬, ২০১৯
news-image

 

এমডি. আজিজুর রহমান, বরুড়া:
সকলের মতামত নিয়ে কমিটি গঠন করুন। সমিতিটিকে গণতান্ত্রিক করেন। তাহলে সকলে এগিয়ে আসবে। স্কুলগুলো সরকারি হলে কি স্বাধিনতা পাবেন। তা আমার জানা নেই। সরকারি হলে বেতন তারতম্য বেশী হবে না। বাড়তি সুবিধা পেনশন পাবেন। সরকার বেরসরকারিদেরকেও পেনশনের আওতায় আনতেছেন। শিক্ষামন্ত্রী গালিমপুর উচ্চ বিদ্যালয়ের শতবর্ষের অনুষ্ঠানে আসবেন। সেখানে আপনাদের দাবি দাওয়া তোলে ধরবেন। আমি আপনার সাথে আছি। বরুড়া জনকল্যাণ সমিতি একটি অফিস কিনেছে। বরুড়ার সকলে এটা ব্যবহার করতে পারবেন। ছেলে মেয়েদের কোন অসুবিধা হলে ঢাকায় এ অফিসে গিয়ে যোগাযোগ করবেন। আপনাদের সমস্যার সমাধান হবে।

শনিবার বরুড়া পৌর এলাকার তলাগ্রাম তারুনি চরণ লাহা উচ্চ বিদ্যালয়ে বেসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে এ কথাগুলো বলেন কুমিল্লা-৮ (বরুড়া) আসনের এমপি নাছিমুল আলম চৌধুরী নজরুল।

পাঁচ বছরের পরিকল্পনা নিয়ে আমি এগিয়ে যাচ্ছি। প্রচেষ্টা থাকলে অনেক কিছু করা সম্ভব। নিয়মের ভেতরে থেকে সরকার প্রতিষ্ঠানকে এমপিও ভুক্ত করবেন। প্রতিষ্ঠানে তদারকির বিকল্প নেই। জনগণ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছে তদারকি করার জন্য। দেয়া নেয়ার বিষয় থেকে বেরিয়ে আসতে হবে। লেখা পড়া করে ভালো ফলাফল করতে হবে। সুবিধা দিয়ে নয়। আমি প্রথম এমপি হয়ে প্রাথমিক বিদ্যালয়ে অনেক মা সমাবেশ করেছি। মাধ্যমিক বিদ্যালয়গুলোতে মা সমাবেশের ব্যবস্থা করুন। তাহলে ভালো ফলাফল আসবে। আপনারা আমাকে সহযোগিতা করুন। আমি বরুড়া কে এগিয়ে নেবো।

তিনি বরগুণার রিফাত হত্যাকান্ডের কথা উল্লেখ করে আরো বলেন, অন্যায় দেখলে প্রতিবাদ করুন। ন্যায়কে অভিনন্দন জানান। ভবিষ্যতে বরুড়া হবে শিক্ষিত ,সমৃদ্ধ, সুন্দর বরুড়া। সকল প্রতিষ্ঠানে মাস্টার প্লান থাকতে হবে। যাতে করে ভবিষ্যতে কোন অসুবিধায় না পড়তে হয়। আপনাদের জায়গা থেকে আপনারা দায়িত্ব পালন করুন। তাহলে আমাদের সুন্দর একটি বরুড়া হবে।

সমিতির সভাপতি আবদুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কামরুন্নাহার শিখা, পৌর আ‘লীগের আহ্বায়ক আঃ রশিদ, সাবেক জেলা পরিষদ সদস্য সোহেল সামাদ, পৌর কাউন্সিলর বিদ্যালয়ের সভাপতি আলমগীর হোসেন আলম, উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক জিয়াউল কাউসার, সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি ও উপজেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক বকতার হোসেন, সাবেক সাধারণ সম্পাদক নাসির উদ্দিন মিহির, ইউপি চেয়ারম্যান আবু ইসহাক, হাজী ফারুক হোসেন ভূইয়া, রবিউল হোসেন, পৌর কাউন্সিলর আবুল কাসেম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ এর ভাইস চেয়ারম্যান রোটা. মোঃ কামাল হোসেন। স্বাগত বক্তব্য রাখেন, কাজী মোঃ আয়ূব আলী। অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন, অধ্যক্ষ শরিফুল ইসলাম, এমদাদুল হক, জেলা শিক্ষক সমিতির আহ্বায়ক তফাজ্জল হোসেন, প্রধান শিক্ষক ইলিয়াছ কাঞ্চন, মোঃ মিজানুর রহমান, গোলাম মোস্তফা, আবুল বাশার, মাষ্টার দেলোয়ার হোসেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রধান শিক্ষক জাহাঙ্গীর হোসেন ও আবুল কালাম আজাদ। কোরআন তেলাওয়াত করেন মোঃ শাহ আলম। গীতা পাঠ করেন রুপক চন্দ্র কোমার। জাতীয় সঙ্গিত এর মাধ্যমে অনুষ্ঠানের কার্যক্রম শুরু করেন। উদ্বোধনী সঙ্গিত পরিবেশন করেন তলাগ্রাম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

আগামী তিন বছরের জন্য বেরসরকারি মাধ্যমিক শিক্ষক সমিতির বরুড়া উপজেলা কমিটি ঘোষনা করা হয়। সভাপতি কাজী মোঃ আয়ুব আলী, সাধারণ সম্পাদক স্বপন চন্দ্র ভৌমিক সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান।

আর পড়তে পারেন