রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং

নবীনগরে নির্মিত হতে যাচ্ছে ‘বঙ্গবন্ধু স্কয়ার’

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩০, ২০১৯
news-image

মো. দেলোয়ার হোসেন, নবীনগর :
ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা সদরে অবশেষে নির্মিত হতে যাচ্ছে নবীনগরবাসির বহু প্রত্যাশিত ‘বঙ্গবন্ধু স্কয়ার’। নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুমের প্রস্তাবনায় ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের অর্থায়নে এটি নির্মাণের উদ্যোগ নিয়েছে ব্রা‏হ্মণবাড়িয়া জেলা পরিষদ। শনিবার ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব এ ঘোষণা দেন।

নবীনগরবাসির দীর্ঘদিনের দাবি ও প্রত্যাশা নবীনগর শহরে একটি বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণের, যার দ্বারা এলাকার জনগণ সকল রাষ্ট্রীয় দিবসে বঙ্গবন্ধুসহ দেশের সূর্যসন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে পারবে। এরই প্রেক্ষিতে নবীনগর সিএনজি স্ট্যান্ডের কাছে বহুতল বিশিষ্ট নির্মানাধীন ভবন, মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের দক্ষিণ পাশে শিগগীরই আনুষ্ঠানিকভাবে ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণকাজ শুরু করা হবে।

শনিবার নবীনগর ডাক বাংলোতে সীতারামপুর মনতলা খেয়াঘাটের ইজারা নিয়ে স্থানীয় বিভিন্ন ইজারাদারদের সঙ্গে জেলা পরিষদ কর্মকর্তাদের একটি জরুরী সভা চলছিলো। সেখানে জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব সহ উপজেলা প্রশাসনের সর্বোচ্চ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। সভায় এক পর্যায়ে নবীনগরের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম নবীনগরে নির্মানাধীন বহুতল বিশিষ্ট ভবন মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ের দক্ষিণ পাশে, জেলা পরিষদের অর্থায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের একটি প্রতিকৃতি স্থাপনসহ জায়গাটিকে ‘বঙ্গবন্ধু স্কয়ার’ হিসেবে গড়ে তোলার জন্য, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে প্রস্তাবনা তুলে ধরেন।

প্রস্তাবটি শুনে জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা আসলাম হাবিব ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের জায়গাটি দেখতে সেখানে ছুটে যান। এ সময় তার সঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম, সহকারি কমিশনার ভূমি জেপি দেওয়ান, জেলা পরিষদের সহকারি প্রকৌশলী মো. তারিকুল ইসলাম, উপ-সহকারী প্রকৌশলী মো. আব্দুল হামিদ, প্রশাসনিক কর্মকর্তা রতিশ চন্দ্র রায় সহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে জায়গাটি তাঁর পছন্দ হলে সেখানেই তিনি সাংবাদিকদের কাছে আনুষ্ঠানিকভাবে বঙ্গবন্ধু স্কয়ার নির্মাণের ঘোষণা দেন।

এ বিষয়ে বঙ্গবন্ধু স্কয়ারের প্রস্তাবকারী ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম আজকের কুমিল্লাকে বলেন, নবীনগরবাসির দীর্ঘদিনের দাবি আজ পূরণ হতে চলেছে এজন্য আমি জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব স্যারকে ধন্যবাদ জানাই। এবং আশা করি আগামী ১৬ ডিসেম্বর আমরা নতুন ‘বঙ্গবন্ধু স্কয়ার’ -এ এসে জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা নিবেদন করতে পারবো।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়া জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. নওয়াব আসলাম হাবিব আজকের কুমিল্লাকে বলেন, জায়গাটি আমার পছন্দ হয়েছে, আশা করছি খুব শিগগীরই এখানে প্রস্তাবকৃত ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের কাজ শুরু করা হবে।

এদিকে নবীনগর থেকে নির্বাচিত সংসদ সদস্য মো. এবাদুল করিম বুলবুল ‘বঙ্গবন্ধু স্কয়ার’ নির্মাণের সংবাদে সন্তোষ প্রকাশ করে সংশ্লিষ্টদের ধন্যবাদ জ্ঞাপন করে আজকের কুমিল্লাকে মুঠোফোনে বলেন, এই ধরণের কাজ নিঃসন্দেহে প্রশংসীয়। আমাদের উপজেলা একটি বঙ্গবন্ধু স্কয়ারের প্রয়োজন ছিল যার মাধ্যমে পরবর্তী প্রজন্ম বঙ্গবন্ধু সম্পর্কে সঠিক ইতিহাস জানতে পারবে।

 

 

 

আর পড়তে পারেন