শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

মেসির ভাগ্যে কী জুটবে কাঙ্ক্ষিত শিরোপা?

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৯, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

এখন শুধু অপেক্ষার পালা। মেসির ভাগ্যে কী জুটবে কাঙ্ক্ষিত শিরোপা? আর্জেন্টিনার জার্সি গায়ে পূরণ হবে মেসির স্বপ্ন?

বারবার হাতছানি দিয়েও যেন হাতছাড়া হয় শিরোপা। জাতীয় দলের হয়ে এমনই ভাগ্য লিওনেল মেসির। সব চড়াই-উৎরাই পেরিয়ে যেই ফাইনালে ওঠে আর্জেন্টিনা, তখনই কী যেন হয় দলটির। অল্পের জন্য হাতছাড়া হয়ে যায় শিরোপা, সেই সঙ্গে হাতছাড়া হয় মেসির ভাগ্য।

তবে বার্সেলোনার হয়ে মেসির হাতছাড়া হয়নি কিছুই। পেয়েছেন সর্বোচ্চ সম্মানও। শুধু জাতীয় দলের জার্সি গায়েই শেষটা দেখা হয়নি তাঁর। অনেকের মতে, ক্লাব ফুটবলের জন্যই মেসির জন্ম, জাতীয় দলের হয়ে নয়। তবে জাতীয় দলের হয়ে সর্বোচ্চ গোলদাতা কিন্তু এই মেসিই। আর্জেন্টিনার জার্সি গায়ে মোট ৬৮টি গোল তাঁর। বোঝাই যায়, জাতীয় দলে মেসিকে নিষ্প্রভ বলা হলেও চেষ্টার কোনো ত্রুটি রাখেননি তিনি। কিন্তু শেষে এসেই খেতে হয় হোঁচট। থাকতে হয় মুকুট বিহীন রাজপুত্র হয়েই।

২০১৪ সালের বিশ্বকাপ যেন সারা জীবন মনে রাখবেন মেসি ভক্তরা। জার্মানির বিপক্ষে সেই হাতাশার ম্যাচ। শেষ সময়ের গোটজে ম্যাজিক তছনছ করে দেয় মেসিদের স্বপ্ন।

সেই সঙ্গে যোগ হয় কোপা আমেরিকা। হতাশার যেন শেষ নেই। এর আগে শেষ দুই কোপা আমেরিকার ফাইনালে উঠেও হারতে হয় টাইব্রেকার ভাগ্যে। দুবারই চিলির কাছে শিরোপা খোয়াতে হয় মেসিদের।

আর ২০১৬ সালে সেই চিলির কাছে হেরেই তো ফুটবল থেকে বিদায় নিয়েছিলেন মেসি। হতাশায় ডুবে যান সারা বিশ্বের মেসি ভক্তরা। তবে ভক্ত ও সমর্থকদের কল্যাণে আবারো ফুটবলে ফেরেন এই আর্জেন্টাইন সুপারস্টার।

এরপর আসে ২০১৮ সালের বিশ্বকাপ। বিশ্বকাপে খেলা হবে কি না সেই দুর্ভাবনাতেই কাটে আর্জেন্টিনার সময়। তবে মেসির নৈপুণ্যে শেষপর্যন্ত বিশ্বকাপের টিকেট পায় আর্জেন্টিনা। কিন্তু অমন নড়বড়ে দল নিয়ে কী আর বিশ্বকাপ জেতা যায়? তাও যেন আশা ছাড়ে না ভক্তরা। শেষ পর্যন্ত দেখে যেতে চায় আর্জেন্টিনার ম্যাচ। দৈবাৎ যদি কিছু হয়ে যায়!

তবে এত সব শঙ্কা কাটিয়ে আবারও শিরোপার হাতছানি মেসির ভাগ্যে। তবে উৎরাতে হবে কঠিন পথ। এবার শক্ত প্রতিপক্ষ ও চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে কোপা আমেরিকার সেমিফাইনালে লড়বে আর্জেন্টিনা। আগামী ৩ জুলাই বুধবার বেলো হরিজন্তেতে বাংলাদেশ সময় সকাল সাড়ে ৬টার দিকে ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে ব্রাজিল ও আর্জেন্টিনা।

সেই ম্যাচ জিতলেই ফাইনাল। কিন্তু ব্রাজিলও তো ছেড়ে দেবে না। ব্রাজিল মেসির শিরোপার নাগাল টেনে ধরলে সেমিফাইনালেই স্বপ্ন দুঃস্বপ্নে পরিণত হবে মেসির।

 

আর পড়তে পারেন