মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং

কুমিল্লার বিশ্বরোডে প‌রিমা‌পে কারচু‌পি করায় ফিলিং স্টেশনকে জরিমানা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৬, ২০১৯
news-image

 

মাছুম কামালঃ

পরিমাপে কারচুপি করার অভিযোগে আমতলী বিশ্বরোড এলাকার একটি সি এন জি ফিলিং স্টেশনকে ৫০ হাজার  টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কুমিল্লা।

জানা যায়, সোমবার ভোক্তা অধিদপ্তর কুমিল্লা জেলার সহকা‌রী প‌রিচালক মো: আছাদুল ইসলা‌মের নেতৃ‌ত্বে জেলার বিশ্ব‌রোড এলাকার ফি‌লিং স্টেশন ও হাইও‌য়ে হো‌টেলে একটি অ‌ভিযান প‌রিচা‌লিত হয়। রেজাউর রহমান না‌মের একজন সেনা কর্মকর্তার অ‌ভি‌যোগ ছিল আমতলী বিশ্ব‌রোড এলাকার এক‌টি ফি‌লিং স্টেশ‌ন প‌রিমা‌পে কারচু‌পি ক‌রে তা‌কে অক‌টেন সরবরাহ ক‌রে‌ছেন। অভিযোগের প্রেক্ষিতে ওই প্রতিষ্ঠানে বিএস‌টিআই এর কা‌রিগ‌রি টিম নি‌য়ে অ‌ভিযান চা‌লি‌য়ে এ প্র‌তিষ্ঠান‌টি‌তে এমন কারচু‌পির প্রমাণ পাওয়া যায়‌নি।

এসময় পা‌শ্ববর্তী হাজী এন্ড সন্স ফি‌লিং স্টেশ‌নে তদারকিমূলক প‌রিমাপ ক‌রে দেখা যায় তারা প্রতি ৫ লিটা‌রে ৩৮০ মি‌.লি. কম দি‌চ্ছেন। ফ‌লে ভোক্তা অ‌ধিকার সংরক্ষণ আই‌নের ৪৮ ধারায় মেসার্স হাজী এন্ড সন্স ফি‌লিং স্টেশন‌কে প্রশাস‌নিক ব্যবস্থায় ৫০ হাজার  টাকা জ‌রিমানা করা হয়।
পরে একই এলাকার ৫টি ফি‌লিং স্টেশ‌নে প‌রিমাপ যাচাই করা হলেও সেগুলোতে কারচুপির প্রমাণ মেলে নি।

অন্য‌দি‌কে ম‌নিরুল ইসলাম না‌মের বেসরকা‌রি এক‌টি বিশ্ব‌বিদ্যাল‌য়ের শিক্ষক, ঢাকা-কুমিল্লা মহাসড়কের আ‌লেখারচর এলাকায় মাতৃভাণ্ডার হো‌টে‌লের সাম‌নের স্টেশনা‌রি দোকানগু‌লো‌তে চিপস ও পানীয়’র দাম বে‌শি নেওয়া হ‌চ্ছে এমন অভিযোগ করলে, অভিযোগের ভিত্তিতে আজ স‌রেজ‌মি‌নে যাচাই ক‌রে ঘটনার সত্যতা পাওয়া যায়। পরে প্রশাসনিক ব্যবস্থায় ১০ হাজার টাক‌া জরিমানা করা হয় এবং ভ‌বিষ্য‌তে এমন হ‌বে না ব‌লেও তারা অঙ্গীকার ক‌রেন। এ অ‌ভিযা‌নে বিএস‌টিআই ক‌ু‌মিল্লা শাখা অ‌ফি‌সের প‌রিদর্শক (মেট্রো) আ‌নিছুর রহমান ও জেলা পু‌লি‌শের এক‌টি টিম সা‌র্বিক সহ‌যো‌গিতা ক‌রেন।

ভোক্তা অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক জানান, ভবিষ্যতেও এ ধরণের কার্যক্রম অব্যাহত থাকবে।

আর পড়তে পারেন