মঙ্গলবার, ১৬ই জুলাই, ২০১৯ ইং

বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা ও ভাংচুর করেছে ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৫, ২০১৯
news-image

 

ডেক্স রিপোর্টঃ
বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা চালিয়েছে । মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে বিক্ষুব্ধ ছাত্রদলের নেতাকর্মীরা কার্যালয়ে প্রবেশ করতে গেলে বাধা পেয়ে এই ভাঙচুর চালায়। তারা কার্যালয়ের টেবিল ও সিসি ক্যামেরা ভাঙচুর করে। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের কয়েকজন আহত হয়। এ ঘটনার পর বিএনপির কার্যালয়ের সামনে উত্তেজনা বিরাজ করছে।

মঙ্গলবার ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা কেন্দ্রীয় কার্যালয়ে বিক্ষোভ মিছিল করতে থাকে। এ সময় কার্যালয়ের ভিতরে অবস্থান করা যুবদল ও ছাত্রদলের নেতাকর্মীদের সঙ্গে তাদের তর্ক-বিতর্ক হয়।

এক পর্যায়ে বিক্ষুব্ধ নেতাকর্মীরা কার্যালয়ে হামলা চালায়। কার্যালয়ের বাইরের বিক্ষুব্ধ নেতাকর্মীরা বিক্ষোভ করছে। অন্য কার্যালয়ে ভিতরে অবস্থান করছে বিএনিপির অঙ্গসংগঠনের নেতাকর্মীরা আছে।

এর আগের দিন সোমবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনে অবস্থান নেন ছাত্রদলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা। বহিষ্কারাদেশ প্রত্যাহারের দাবি ও কাউন্সিলের তারিখ মানেন না জানিয়ে তারা বিক্ষোভ করেন। পরে তারা বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের বিদ্যুৎ–সংযোগ বন্ধ করে দেয়।

প্রসঙ্গত, ২২ জুন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ছাত্রদলের ১২ নেতাকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়। রবিবার এক সংবাদ সম্মেলনে ছাত্রদলের কাউন্সিলের ঘোষণা দেয় বিএনপি।

এতে বলা হয় আগামী ১৫ জুলাই ছাত্রদলের কেন্দ্রীয় সংসদের কাউন্সিল। ওই দিন সকাল নয়টা থেকে বেলা তিনটা পর্যন্ত কেবল সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট হবে। এর পর থেকেই বিক্ষুব্ধ নেতাকর্মীরা আন্দোলন শুরু করেন।

আর পড়তে পারেন