মঙ্গলবার, ১৫ই জুলাই, ২০১৯ ইং

কুমিল্লা নগরীতে অবহেলার কারণে শিশুর মৃত্যু; পরিবার পাচ্ছে না কোন সঠিক বিচার

আজকের কুমিল্লা ডট কম :
জুন ২৫, ২০১৯
news-image

স্টাফ রিপোর্টারঃ
কুমিল্লা নগরীর ২য় মুরাদপুরের ফরিদা আক্তারের সর্ব কনিষ্ট ছেলে সামির হোসেনের (৪) মৃত্যুর অনেক দিন পার হলেও সামির হোসেনের পরিবার কোন সঠিক বিচার পায় নি বলে অভিযোগ করেছে।

মামলা সূত্রে জানা যায়, ২য় মুরাদপুরে আমিন মিয়ার সাথে ফরিদা আক্তারের পরিবারের সীমানা প্রাচীর নিয়ে বিরোধ চলছিল। ফরিদা আক্তারের বাড়ির পাশে আমিন মিয়া তার বিল্ডিং এর ফাইলিং এর কাজ করছিলেন। নির্মাণাধীন ভবনের কোন নিরাপত্তা বেষ্টনি ছাড়া ভবনের কাজের জন্য পানির ট্যাংকি নির্মাণ করেন। শিশু সামির বাড়ির সামনে খেলা করতে নির্মাণাধীন ভবনের পাশে গিয়ে পানির ট্যাংকে পড়ে মৃত্যু হয়।

উক্ত বিষয়টি উল্লেখিত করে কুমিল্লা বিজ্ঞ আদালতে ৬ মার্চ ১৯ তারিখে ৩০৪(খ)/৩৪ ধারা একটি মামলা দায়ের করেন। উক্ত মামলা বিজ্ঞ আদালত পি.বি.আইকে তদন্ত করার আদেশ প্রদান করেন। তদন্তকারী কর্মকর্তা ঘটনাস্থলে গিয়ে তদন্ত করে উক্ত বাড়ির কাজ বন্ধ রাখার আদেশ প্রদান করেন। কিন্তু আসামী আমিন মিয়া সব প্রকার আদেশ অমান্য করে তৈরি করে যাচ্ছে ভবন।

সামিরের মা ফরিদা আক্তার বলেন, আমার ছেলের মৃত্যুর কোন সুষ্ঠু বিচার এখনও পর্যন্ত পাই নি। এ বিষয়ে মামলা করার পরও আমিন মিয়া সে তার বাড়ির কাজ করে যাচ্ছে। আমি কি আমার সন্তানের মৃত্যুর বিচার পাবনা?
উল্লেখ্য, শিশু সামির হোসেন ২০১৮ সালের ২৩ মে সকাল ১১ টায় পানির ট্যাংকে পড়ে মৃত্যু হয়।

আর পড়তে পারেন