বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং

‘ভারত’ সিনেমায় সালমানের মা তার চেয়ে ৯ বছরের ছোট

আজকের কুমিল্লা ডট কম :
জুন ১০, ২০১৯
news-image

বিনোদন ডেস্ক :

ঈদে মুক্তি পাওয়া ‘ভারত’ সিনেমায় বলিউড সুপারস্টার সালমান খানের মা হিসেবে পাওয়া গেল তার চেয়ে ৯ বছরের ছোট অভিনেত্রীকে। ওই অভিনেত্রীর নাম সোনালি কুলকার্নি। তার বয়স ৪৪। তিনিই রুপালি পর্দায় ৫৩ বছরের অভিনেতা সালমান খানের মা হয়েছেন।

দর্শকদরা প্রতিক্রিয়ায় অবশ্য অভিনেত্রীর বেশ প্রশংসাই করছেন। সালমানের মা হিসেবে তাকে বেশ মানিয়েছে বলেও মন্তব্য করছেন তারা। তবে ভারতীয় গণমাধ্যমগুলো জানাচ্ছে এটাই প্রথমবার নয়। ২০০০ সালে মুক্তিপ্রাপ্ত ‘মিশন কাশ্মীর’ ছবিতে হৃতিক রোশনের মায়ের ভূমিকাতেও দেখা গিয়েছিলো সোনালিকে। ফলে নায়কদের অনস্ক্রিন মা হওয়া এক রকম অভ্যেস হয়ে গিয়েছে নায়কদের সমবয়সী এই অভিনেত্রীর।

সোনালি বলেন, প্রথম যখন ‘ভারত’ ছবিতে সালমানের মা হওয়ার প্রস্তাব পেয়েছিলাম ভেবেছিলাম এই চরিত্রের মান রাখতে পারব তো? কিন্তু আলির সঙ্গে দেখা হওয়ার পর সব সংশয় কেটে যায়। যেহেতু সালমানের তরুণ এবং বৃদ্ধ বয়স দেখানো হয়েছে পর্দায়, তাই আলি চেয়েছিল একজন অভিনেত্রীই হিরোর সব বয়সেরই মায়ের চরিত্র করবেন।

আমি সালমানের সঙ্গে আগে কখনও কাজ করিনি। কেমন লুকস হবে, সেটা নিয়েও টেনশন ছিল। কিন্তু এত ভাল টিমওয়ার্ক, এত ভাল রিসার্চ- দর্শকের প্রশংসা শুনেই বুঝতে পারছি কাজটা ভাল হয়েছে।’

এদিকে মুক্তির চতুর্থ দিনেই ‘ভারত’ ছুঁয়ে ফেলেছে ১০০ কোটির বেঞ্চমার্ক। ড্রামা, অ্যাকশন, ইমোশন, কমেডি- প্রায় সব কিছুই এ ছবির কোনো না কোনো অংশে ধরতে চেষ্টা করেছেন সালমান।