বুধবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

ঈদের দিন চাঁদপুরে নববধু নিপার আত্মহত্যার  অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৫, ২০১৯
news-image

 

মাসুদ হোসেন, চাঁদপুর :

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের পূর্ব লোধের গাঁও গ্রামে ঈদের দিনেই নববধুর গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার ঘটনা ঘটেছে।

বুধবার (৫ জুন) পবিত্র ঈদুল ফিতরের দিন দুপুর প্রায় ২টার সময় এ ঘটনা ঘটে। ঘটনার বিবরনে জানা যায়, শাহমাহমুদপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ড পূর্ব লোধের গাঁও গ্রামের বাসিন্দা মোঃ মঙ্গল খানের বড় ছেলে আলী আকবর খানের স্ত্রী নিপা বেগম (১৮) পরিবারের অজান্তে রুমের দরজা ভিতর থেকে আটকিয়ে নিজের ওড়না দিয়ে আড়ার সাথে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন।

নিপার শশুর মঙ্গল খান জানান, আমি জোহরের আযান হওয়ার পর নামাজ পড়ার জন্য ঘর থেকে বেরিয়ে যাই। যাওয়ার সময় নিপাকে ঘরের মধ্যেই দেখি এবং নামাজ পড়ে এসে দেখতে পাই বাড়ির সবাই নিপাকে ডাকাডাকি করতেছে। রুমের ভিতর থেকে কোন সাড়া শব্দ না পেয়ে গ্রাম পুলিশের দপাদার নুরুল ইসলামকে জানান। পরে চাঁদপুর মডেল থানায় বিষয়টি জানালে এসআই জসিম সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে রুমের দরজা ভেঙ্গে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য চাঁদপুর মডেল থানায় নিয়ে যান। এ রিপোর্ট লেখা পর্যন্ত মডেল থানা থেকে হত্যা না আত্মহত্যা এবিষয়ে কোন তথ্য পাওয়া যায় নি। এসময় শাহমাহমুদপুর ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি জসিম উদ্দিন বেপারী ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়ে ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ জানান, আমি দপাদার নুরুল ইসলামের কাছে খবর পেয়ে তাৎক্ষনিক এখানে চলে আসি এবং এর সত্যতা দেখতে পাই। নববধু নিপার আত্মহত্যার এমন ঘটনায় এলাকার শত শত উৎসুক জনতা ঘটনাস্থলে ভিড় জমায়। জানা যায়, মোঃ মঙ্গল খান বিগত কয়েক বছর আগে তার পুরনো বসত ভিটা বিক্রি করে হাজীগঞ্জ থানার বাকিলা ইউনিয়নের খলাপাড়া এলাকায় বাড়ি ক্রয় করে বসবাস করে এসেছেন। এরপর ঐ বাড়িটিও বিক্রি করে তার পুরনো জন্মস্থান পূর্ব লোধের গাঁও সোনা মিয়া পাটওয়ারী বাড়িতে জায়গা ক্রয় করে স্থাপনা নির্মাণ করে ৫ মেয়ে ও ২ ছেলেকে নিয়ে সুখে শান্তিতে বসবাস করে আসছেন। মেয়েদেরকে বহু বছর আগেই বিয়ে দিয়েছেন এবং ছেলেদেরকেও বিয়ে করিয়েছেন। তার মধ্যে ছোট ছেলে জসিম উদ্দিন পরিবারের অজান্তে বিয়ে করে অন্যত্র বাসা ভাড়া করে থেকে প্রবাসে চলে গেছেন আর বড় ছেলে আলী আকবর খান প্রায় ৩ মাস আগে পরিবারের সম্মতিতে চাঁদপুরের শাহরাস্তি উপজেলার টামটা উত্তর ইউনিয়নের সুরসাই গ্রামের বাসিন্দা সাবেক প্রবাসী মোঃ আবুল কাশেমের বড় মেয়ে নিপা আক্তারকে বিয়ে করেন। বিয়ের তিন মাসের মাথায় এ ঘটনা ঘটে। নিপা ২ বোন ও ১ ভাইয়ের মধ্যে সবার বড়।

আর পড়তে পারেন