মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

কুমিল্লা নগরীতে সুবিধাবঞ্চিত শিশুদের মুখে ঈদের হাসি ফোটাতে পোশাক দিল ফেইসবুক গ্রুপ

আজকের কুমিল্লা ডট কম :
জুন ৩, ২০১৯
news-image

জাহাঙ্গীর আলম ঈমরুলঃ
কুমিল্লায় সুবিধাবঞ্চিত শিশুদের মুখে ঈদের হাসি ফোটাতে ঈদে নতুন জামা দিলো ফেইসবুক ভিত্তিক একটি গ্রুপ। সারা দেশের এসএসসি ২০০২ ও এইচএসসি ২০০৪-এর শিক্ষারথীদের নিয়ে গঠিত এই গ্রুপ। প্রায় ৪০ হাজারেরও বেশি সদস্যের এই গ্রুপটি নানান সামাজিক কর্মকাণ্ড পরিচালনা করে থাকে। তারই অংশ হিসেবে গত তিন বছর যাবত দেশের নানা প্রান্তের সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করে আসছে সংগঠনটি।

সাইলেন্ট স্মাইল নামক ইভেন্টের আওতায় এবছর ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, সিলেট, খুলনা ও ময়মনসিংহের মতো কুমিল্লায়ও সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণের উদ্যোগ নেয় গ্রুপটি। রোববার সন্ধ্যায় কুমিল্লা রেলস্টেশনে সুবিধাবঞ্চিত শিশুদের পাঠশালা দুর্বার স্কুলের শিশুদের মাঝে পোশাক বিতরণ করে গ্রুপের সদস্যরা। এর আগে দুপুরে কুমিল্লার বরুড়া উপজেলার হোসেনপুর গ্রামেও পোশাক বিতরণ করা হয়।

ফেইসবুক গ্রুপের কুমিল্লা অঞ্চলের ভোকাল পয়েন্ট মিথিলা মজুমদার মুমু, জিয়াউল হাসান বণি, রাসেল ইসলাম, সাদিয়া নাজনীন নীলিমা, কামরুল হাসান, কামাল খান বুলি, খোরশেদ আলম, আরিফুর রহমান উজ্জ্বল, সুমন, মাইনুল ইসলাম খান, আতিকুর রহমান তানভীর ও জাহিদ সুমন প্রমুখ সদস্য উপস্থিত থেকে এসব সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে ঈদের পোশাক বিতরণ করেন। পরে সংগঠনের সদস্যরা শিশুদের সাথে ইফতারে অংশগ্রহণ করেন।

ফেইসবুক ভিত্তিক গ্রুপটির “সাইলেন্ট স্মাইল” নামক এই ইভেন্ট এর উদ্দেশ্য হচ্ছে পথশিশুদের সাথে নিজের ঈদের আনন্দকে ভাগাভাগি করে নেওয়া, ঈদে সুবিধাবঞ্চিত শিশুদের নতুন কাপড় বিতরণ করা। গত দুই বছর ঢাকা ও চট্টগ্রামে এই ইভেন্টটি হয়। এবছরই প্রথমবারের মত কুমিল্লাতেও এই ইভেন্টটির আয়োজন করা হয়।

আর পড়তে পারেন