শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

মাঠেই নামাজ আদায় করেন টাইগাররা

আজকের কুমিল্লা ডট কম :
মে ২৫, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্ট :

লন্ডনের কেনিংটন ওভালে আগামী ৩০ মে পর্দা উঠতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপের ১২তম আসরের। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের শিরোপা জয়ের ফলে আত্মবিশ্বাসে টইটম্বুর বাংলাদেশ দল। ঝরঝরে বাংলাদেশ টিমের নজর এখন শুধুই বিশ্বকাপে।

আগামী ৩০ মে থেকে শুরু হওয়া বিশ্বকাপের মূল লড়াইয়ে বাংলাদেশ প্রথম মাঠে নামবে ২ জুন, দক্ষিণ আফ্রিকার বিপক্ষে। তার আগে শেষ মুহূর্তে নিজেদের ঝালিয়ে নেওয়ার কাজ চলছে। বিশ্বসেরার লড়াইয়ে নামার আগে আগামী ২৬ এবং ২৮ মে যথাক্রমে পাকিস্তান এবং ভারতের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। আর খেলার মাঝেও নিজেদের ধর্মীয় আনুষ্ঠানিকতা পালন করছেন টাইগাররা।

লেস্টার সিটিতে প্রস্তুতি শেষে টাইগাররা এখন কার্ডিফে। ভারত ও পাকিস্তানের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের আগে এখানেই অনুশীলন পর্ব সারছেন মাশরাফি বাহিনী। গতকাল শুক্রবার ছিল পবিত্র জুমার দিন। অনুশীলনের ফাঁকে মাঠেই নামাজ আদায় করেন টাইগাররা। আর তাতে ইমামতি করেন মাহমুদউল্লাহ রিয়াদ।

নিজেদের নামাজরত অবস্থার ছবি সামাজিক মাধ্যম ফেসবুকে আপলোড করেছেন তরুণ অফস্পিনার মেহেদী হাসান মিরাজ। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘আলহামদুলিল্লাহ। আমরা সবাই মাঠে নামাজ পড়লাম।’

মুহূর্তেই ছবিটি ভাইরাল হয়ে যায়। ছড়িয়ে পড়েছে নেট দুনিয়ায়। এখন সেটি মুগ্ধতা ছড়াচ্ছে। টাইগারদের প্রশংসায় ভাসাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। অনেকে এটিকে বাংলাদেশ ক্রিকেটের অন্যতম সেরা ছবি বলে আখ্যায়িত করছেন।

প্রসঙ্গত, মাহমুদউল্লাহ রিয়াদ এই প্রথম জুমার নামাজে ইমামতি করছেন, তা নয়। ২০১৬ সালে নিউজিল্যান্ড সফরে স্থানীয় মসজিদের ইমাম অনুপস্থিত থাকায় তিনি ইমামতি করেন। এর আগে মাহমুদউল্লাহ ও তামিম ইকবাল মিলে গুগল থেকে জুমার নামাজের খুতবা বের করেন। পরে মেহরাবে দাঁড়িয়ে তা আরবিতেই পাঠ করেন মাহমুদউল্লাহ।

আর পড়তে পারেন