বুধবার, ২৬শে জুন, ২০১৯ ইং

পাকিস্তানের বিশ্বকাপের চূড়ান্ত তালিকায় আমির-ওয়াহাব

আজকের কুমিল্লা ডট কম :
মে ২০, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

দুই বাঁহাতি পেসার মোহাম্মদ আমির ও ওয়াহাব রিয়াজকে বাদ দিয়ে গতমাসে বিশ্বকাপের জন্য প্রাথমিক ১৫ সদস্যের দল ঘোষণা করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। এ নিয়ে শুরু হয় প্রচুর আলোচনা-সমালোচনা। নির্বাচকরা যুক্তি দেখালেও এক পক্ষ নিয়মিত দাবি তুলতে থাকে আমির-রিয়াজকে দলে নেয়ার জন্য। চাপের মুখে অবশেষে সে পথেই হাঁটল পিসিবি।

সোমবার (২০ মে) বিশ্বকাপের জন্য চূড়ান্ত ১৫ জনের নাম ঘোষণা করে পাকিস্তান। সেই তালিকায় জায়গা হয়েছে আমির ও রিয়াজের। এ ছাড়াও আসিফ আলীকেও উড়িয়ে নেয়া হচ্ছে বিশ্বকাপে। রক্তে ভাইরাস ধরা পড়ার কারণে বিশ্বকাপ অনিশ্চিত লেগ-স্পিনার শাদাব খানও রয়েছেন মূল স্কোয়াডে।

আমির-রিয়াজ ডাক পাওয়ায় স্কোয়াড থেকে কাটা পড়েছেন পেসার জুনাইদ খান ও অলরাউন্ডার ফাহিম আশরাফ। এদিকে আসিফ আলীকে শেষ মুহূর্তে দল নেয়ায় বাদ পড়েছেন আবিদ আলীও।

সম্প্রতি ইংল্যান্ডের কাছে তাদের ঘরের মাঠে ৪-০তে ওয়ানডে সিরিজে হেরেছে পাকিস্তান। ব্যাটিং ক্ষুরধার হলেও, বোলিং যাচ্ছেতাই হচ্ছিল পাকিস্তানি বোলারদের। তাই আগে থেকেই জানা গিয়েছিল, বেশ কিছু পরিবর্তন আসছে বিশ্বকাপের চূড়ান্ত স্কোয়াডে।

পাকিস্তান ১৫ সদস্যের বিশ্বকাপ দল
সরফরাজ আহমেদ (অধিনায়ক, উইকেটরক্ষক), আসিফ আলী, বাবর আজম, ফখর জামান, হারিস সোহেল, হাসান আলী, ইমাদ ওয়াসিম, ইমাম-উল-হক, মোহাম্মদ আমির, মোহাম্মদ হাফিজ, মোহাম্মদ হাসনাইন, শাদাব খান, শাহিন আফ্রিদি, শোয়েব মালিক ও ওয়াহাব রিয়াজ।

আর পড়তে পারেন