শনিবার, ২৪শে আগস্ট, ২০১৯ ইং

শুরু হতে যাচ্ছে আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০১৯

আজকের কুমিল্লা ডট কম :
মে ৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

উপমহাদেশের প্রখ্যাত সাহিত্যিক, সাংবাদিক ও রাজনীতিবিদ আবুল মনসুর আহমদ স্মৃতি পরিষদের উদ্যোগে আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা দ্বিতীয়বারের মতো শুরু হতে যাচ্ছে।

প্রতিযোগিতায় তিনটি বিষয়ে প্রবন্ধ আহবান করা হচ্ছে। ক. আবুল মনসুর আহমদের সাহিত্যে সমাজের ধর্মান্ধতা ও শ্রেণীচরিত্র। খ. আবুল মনসুর আহমদের সাংবাদিকতার প্রেক্ষাপট ও প্রগ্রতিশীলতা, গ. রাজনৈতিক আবুল মনসুর আহমদের রাষ্ট্রচিন্তা ও আজকের বাংলাদেশ।

প্রতিটি বিভাগে প্রথম পুরস্কার দশ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট। দ্বিতীয় পুরস্কার পাঁচ হাজার টাকা, সনদ ও ক্রেস্ট। ও তৃতীয় পুরস্কার আবুল মনসুর আহমদের একসেট বই, সনদ ও ক্রেস্ট। প্রতিযোগিতার নিয়মাবলী, ২০-৩৫ বয়সের মধ্যে হতে হবে। বাংলাভাষায় যে কোথাও থেকে অপ্রকাশিত লিখাটি সর্বোচ্চ ২৫০০ শব্দের হতে হবে। সুট্যনি এমজিতে ওয়ার্ড ফাইলে পাঠাতে হবে। হাতে লিখলে পরিস্কার অক্ষরে নিম্নোক্ত ঠিকানায় পাঠাতে হবে।

লেখা পাঠানোর শেষ তারিখ ১৫ আগষ্ট ২০১৯। সাথে একটি ঘোষণাপত্র দিতে হবে- যেখানে লিখা থাকবে প্রবন্ধটি তার মৌলিক ও তার বয়স নির্ধারিত বয়ঃক্রমের মধ্যে। চূড়ান্ত বাছাই শেষে এই বছরে সেপ্টেম্বরে আবুল মনসুর আহমদের জন্মদিন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে পুরস্কার তুলে দেওয়া হবে।

উল্লেখ্য গত বছর আয়োজিত আবুল মনসুর আহমদের প্রাসঙ্গিকতা সাহিত্য, সাংবাদিকতা ও রাজনীতি তিনটি বিষয়ের নিবার্চিত প্রবন্ধ, বিচারকদের লিখিত মতামত নিয়ে প্রকাশিত বইটিও পাওয়া যাবে নিম্নক্ত ঠিকানায়।

ইমরান মাহফুজ, সমন্বয়ক।

আবুল মনসুর আহমদ প্রবন্ধ প্রতিযোগিতা ২০১৯।

ডেইলি স্টার সেন্টার, ৬৪-৬৫ কাজী নজরুল ইসলাম এভিনিউ, ঢাকা ১২১৫।

ই-বার্তা – abulmansurahmad@gmail.com

আর পড়তে পারেন