রবিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

শাহরাস্তিতে গড় পাশের হার ৯৪.৪৪ ভাগ, জিপিএ-৫ পেয়েছে ১৩৬ জন, দাখিলে গড় পাশের হার ৯৪.১৬ জিপিএ-৫ পেয়েছে ১২জন ,

আজকের কুমিল্লা ডট কম :
মে ৭, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টার :

শাহরাস্তি উপজেলায় এস এস সিতে গড় পাশের হার ৯৪.৪৪ ভাগ। এতে জিপিএ-৫ পেয়েছে ১৩৬ জন শির্ক্ষাথী। উপজেলার ৩২ টি মাধ্যমিক বিদ্যালয়ের ফলাফল বিশ্লেষনে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে উয়ারুক রহমানিয়া উচ্চ বিদ্যালয় ।

এ বিদ্যালয় থেকে ২০৬ জন পরীর্ক্ষাথী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ১৮৮ জন, জিপিএ-৫ পেয়েছে ২৭ জন, গড় পাশের হার ৯১.২৬%। এ বছর উপজেলার ৩২ টি মাধ্যমিক বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নিয়েছে ৩১১২জন, কৃতকার্য হয়েছে ২৯৩৯ জন, অকৃতকার্য হয়েছে ১৭৩ জন। জিপিএ-৫ পেয়েছে ১৩৬ জন। শতভাগ পাশ করেছে ৫ টি বিদ্যালয়।

এছাড়া দাখিলে উপজেলায় গড় পাশের হার ৯৪.১৬ ভাগ। এতে জিপিএ-৫ পেয়েছে ১২ জন শির্ক্ষাথী। উপজেলার ২১ টি মাদ্রাসার ফলাফল বিশ্লেষনে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে আলহাজ¦ সিরাজ উদ্দিন চৌধুরী মহিলা দাখিল মাদ্রাসা। এ মাদ্রাসা থেকে ৩০ জন শির্ক্ষাথী অংশ নিয়ে কৃতকার্য হয়েছে ২৯ জন। জিপিএ-৫ পেয়েছে ৫ জন শির্ক্ষাথী। এতে গড় পাশের হার ৯৬.৬৭ ভাগ।

এ দিকে উপজেলার ২১ টি দাখিল মাদ্রাসা থেকে এ বছর পরীর্ক্ষায় নিয়েছে ৭০২ জন পরীর্ক্ষাথী। এতে কৃতকার্য হয়েছে ৬৬১ জন , অকৃতকার্য হয়েছে ৪১ জন। জিপিএ-৫ পেয়েছে ১২ জন শির্ক্ষাথী। শতভাগ পাশ করেছে ২ টি মাদ্রাসা। এছাড়া ভোকেশনালে উপজেলার একমাএ কেন্দ্র নিজমেহার মডেল পাইলট উচ্চ বিদ্যালয় মোট পরীক্ষাথী ছিল ৫১ জন, কৃতকার্য হয়েছে ৩৬ জন, অকৃতকার্য হয়েছে ১৫জন,গড় পাশের হার ৭০.৫৯ ভাগ।

 

আর পড়তে পারেন