শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

কুবিতে ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’র দ্বিতীয় পর্ব ‘সাধারণ মানুষের সাথে মিশে মানুষের কল্যাণে কাজ করতে হবে’

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৮, ২০১৯
news-image

 

কুবি প্রতিনিধি:

‘আমাদের সমাজে সৎ, সত্যবাদী, এবং লোভহীন মানুষ কতজন তা মূলত সাংবাদিকরাই তুলে ধরে অনুপ্রেরণা দেন। এজন্যই সাংবাদিকরা অসাধারণ। কিন্তু সাধারণ মানুষের সাথে মিশে মানুষের কল্যাণের জন্য কাজ করতে হবে। পৃথিবীতে জ্ঞানীরা তাদের জীবনাদর্শকে তুলে ধরেছেন তাদের মহাত্ম দিয়ে, মহানুভবতা দিয়ে।’ কুমিল্লা বিশ্বিবদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে ‘গল্পে আড্ডায় সাংবাদিকতা’র দ্বিতীয় পর্বে প্রধান আলোচকের বক্তব্যে এসব কথা বলেন দৈনিক ইত্তেফাকের সহ সম্পাদক নুহু আব্দুল্লাহ।

এ সময় তিনি গণমাধ্যম এবং সংবিধান বিষয়ে আলোচনা করেন এবং সাংবাদিকতা নিয়ে বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। ।

শনিবার সন্ধ্যা সাড়ে ছয়টায় সাংবাদিক সমিতির কার্যালয়ে এ কর্মশালার দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয়। সমিতির সাধারণ সম্পাদক তানভীর সাবিকের সঞ্চালনায় কর্মশালায় বিশেষ অতিথি ছিলেন সমিতির সাবেক সাধারণ সম্পাদক মো: মতিউর রহমান। এছাড়াও সমিতির সদস্যবৃন্দ, সহযোগী সদস্য এবং সাংবাদিকতায় আগ্রহী বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা এসময় উপস্থিত ছিলেন।

কর্মশালায় নুহু আব্দুল্লাহ সাংবাদিকতা সম্পর্কিত সংবিধানের বিভিন্ন গুরুত্বপূর্ণ অনুচ্ছেদ সম্পর্কে আলোচনা করেন। আলোচনায় তিনি বলেন, ‘যারা সাংবাদিকতা করেন তারা নিজের আত্মার তাড়নায় সত্য প্রকাশে কাজ করে থাকেন, যারা সাংবাদিকতা করেন তারা সাধারণ মানুষের সঙ্গে মিশে সাধারণ মানুষের কল্যাণে কাজ করে থাকেন। একজন নাগরিক হিসেবে প্রতিটি মানুষের নাগরিক অধিকার সম্পর্কে সচেতন হওয়ার জন্য হলেও সংবিধান জানা আবশ্যক।’

উল্লেখ্য, এর আগে ৭ এপ্রিল কুমিল্লা বিশ্বিবদ্যালয় সাংবাদিক সমিতির আয়োজনে গল্পে আড্ডায় সাংবাদিকতার ১ম পর্ব অনুষ্ঠিত হয়।

আর পড়তে পারেন