শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

না ফেরার দেশে চলে গেলেন অভিনেতা সালেহ আহমেদ

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২৫, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :

রাজধানীর উত্তর খানের ফায়দাবাদ গণ কবরস্থানে বড় মেয়ের কবরের পাশে সমাহিত করা হলো অভিনেতা সালেহ আহমেদকে। ২৪ এপ্রিল রাত ১০টার দিকে গুণী এ অভিনয়শিল্পীকে চিরশায়িত করা হয়। এর আগে উত্তর খানের একটি মসজিদে সালেহ আহমেদের জানাজা অনুষ্ঠিত হয়।

সালেহ আহমেদের মামাতো ভাই অভিনেতা আহসানুল হক মিনু বলেন, ২০১৫ সালের ১২ এপ্রিল সালেহ ভাইয়ের বড় মেয়ে ডা. কানিজ ফাতেমা মৃত্যুবরণ করে। আজ ২৪ এপ্রিল একই মাসে তিনিও চলে গেলেন। বাদ এশা জানাজা শেষে উত্তর খান ফায়দাবাদ গণ কবরস্থানে কানিজের কবরের পাশেই সালেহ ভাইকে দাফন করা হয়েছে।

সালেহ আহমেদ দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন। ২০১১ সালে তিনি স্ট্রোক করেন। তাছাড়া কিডনি ও ফুসফুসের বেশকিছু রোগে তিনি আক্রান্ত ছিলেন। গত ২২ এপ্রিল শারীরিক অবস্থার অবনতি ঘটলে ওইদিনই তাকে রাজধানীর অ্যাপোলো হাসপাতালে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বুধবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বরেণ্য এই অভিনেতা।

নাটক ও চলচ্চিত্রে অভিনয় করে অসংখ্য দর্শকের হৃদয় জয় করেছেন সালেহ আহমেদ। হুমায়ূন আহমেদের প্রায় সব নাটকেই তার উপস্থিতি দেখা যেত। বগুড়ার সারিয়াকান্দিতে গুণী এ অভিনেতার জন্ম। জনস্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে চাকরির পাশাপাশি নিয়মিত অভিনয়ের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

আর পড়তে পারেন