মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

কুমিল্লা জেলায় ই-কমার্সের ব্যাপক সম্ভাবনা রয়েছে: জেলা প্রশাসক

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ২০, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
শুক্রবার বেলা আড়াইটায় কুমিল্লা পুরাতন জেলা পরিষদ মিলনায়তনে নিউ হাব ফর ই কমার্স এবং উইমেন এ্যান্ড ই-কমার্স অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কুমিল্লার জেলা প্রশাসক মোঃ আবুল ফজল মীর। যিনি ইতিমধ্যে জেলা প্রশাসক কার্যালয়ে ই-নথি সংরক্ষনে টানা ৯ বারসহ মোট ১৩ বার শ্রেষ্ঠ হয়েছেন।

জেলাপ্রশাসক জানান, ইতিহাস ঐতিহ্যে -শিক্ষা সংস্কৃতির প্রগারসমান কুমিল্লা জেলায় ই-কমার্সের প্রচুর সম্ভাবনা রয়েছে। কারণ কুমিল্লার সাথে জলে স্থলে দেশের সকল জেলা সদরসহ পাশাপাশি অন্যান্য দেশে যাতায়াত করা বা যোগাযোগ ব্যবস্থা খুবই উন্নত। তাই এ জেলাটি হতে পারে ই-কমার্সের পাইলট জেলা। এ জেলায় ৫ শতাধিক ফ্রি ল্যান্সার রয়েছে। আমাদের টার্গেট কুমিল্লায় পাঁচ হাজার ফ্রি ল্যান্সার তৈরি করা। এ জেলায় যে পরিমান জনসংখ্যা রয়েছে তা ফুটবল বিশ্বকাপে পরাজিত দল ক্রোশিয়ার চেয়ে বেশী। তবে অধিক জনসংখ্যা কখনো সমস্যা নয় তার সবচেয়ে বড় উদাহারণ চীন।মানব সম্পদ কাজে লাগিয়ে চীন আজ বিশ্বের দরবারে নিজেদের পন্যের বাজার সৃষ্টি করেছে। ইনশাল্লাহ অচিরেই ই-কমার্সে কুমিল্লা জেলা ই-কমার্সে অভূতপূর্ব অগ্রগতি হবে।

কারন সারা দেশে রেমিটেন্স অর্জনে কুমিল্লা বরাবরই সেরা। আর একজন জেলা প্রশাসক হিসেবে আমি আগের মত বর্তমান ও ভবিষ্যতে অনলাইনে কাজ করার যত রকম সুবিধা সরবরাহ করা প্রয়োজন আমি সব সময় তা করার জন্য প্রস্তুত রয়েছি। কারণ কুমিল্লায় যোগদানের পর আমার প্রথম সভাটা করি ফ্রি ল্যান্সারদের সাথে। আমি মনে করি সকলের সম্মিলিত প্রচেষ্টা কুমিল্লাকে এগিয়ে নিতে সহযোগিতা করবে।

আর পড়তে পারেন