রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং

ব্লাস্ট কুমিল্লা ইউনিটের নির্বাচন, এড. সৈয়দ নুরুর রহমান সভাপতি নির্বাচিত

আজকের কুমিল্লা ডট কম :
এপ্রিল ১৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাষ্ট ( ব্লাস্ট) কুমিল্লা ইউনিটের বার্ষিক নির্বাচন সম্পন্ন হয়েছে। কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট সৈয়দ নুরুর রহমানকে সভাপতি ও এডভোকেট হালিমা বেগমকে সহ- সভাপতি নির্বাচিত করে ব্লাস্ট কুমিল্লা ইউনিটের ২০১৯-২০২০ মেয়াদের ১১ সদস্য বিশিষ্ট কার্যকরি কমিটি গঠন করা হয়।

কমিটির অপরাপর সদস্যরা হচ্ছেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এড. আব্দুল মোমিন ফেরদৌস, সাবেক সভাপতি এড. মোহাম্মদ ইসমাইল, সাবেক সভাপতি এড. জহিরুল ইসলাম সেলিম, সাবেক সভাপতি এড. আবুল হাশেম খান, জেলা পিপি এড. মোস্তাফিজুর রহমান লিটন, অতিরিক্ত পিপি এড. গোলাম ফারুক, জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এড. হারুন- অর- রশিদ, সাবেক সাধারণ সম্পাদক এড. গোলাম মোস্তফা ও এড. সাধন চন্দ্র দত্ত। নির্বাচনী সভায় সভাপতিত্ব করেন ব্লাস্ট কুমিল্লা ইউনিটের বিদায়ী সভাপতি এডভোকেট মিজানুর রহমান খান।

সভা পরিচালনা করেন, ব্লাস্ট কুমিল্লা ইউনিটের কো-অর্ডিনেটর এডভোকেট শামীমা আক্তার জাহান।
ব্লাস্টের নতুন সভাপতি এড. সৈয়দ নুরুর রহমান আন্তর্জাতিক সেবা সংগঠন এপেক্স বাংলাদেশের সাবেক জাতীয় সভাপতি ও কুমিল্লা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন। তিনি কুমিল্লা ক্লাব, কুমিল্লা টাউনহল, বাংলাদেশ জাতীয় অন্ধ কল্যাণ সমিতি, কুমিল্লা ডায়াবেটিক এসোসিয়েশন, জেলা শিল্পকলা একাডেমি, কালচারাল কমপ্লেক্স, উষসী পরিষদ, কুমিল্লা জনান্তিক, কুমিল্লা বিতর্ক পরিষদ, সামাজিক সংশোধন ও পুনরুদ্ধার সমিতিসহ বিভিন্ন সংগঠনের সাথে ওতপ্রোতভাবে জড়িত। তিনি মহানগরের মালেকা মমতাজ বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি।

উল্লেখ্য, ব্লাস্ট দীর্ঘদিন যাবত আইনী সুবিধা বঞ্চিত সাধারণ মানুষের আইনগত অধিকার সুরক্ষায় গ্রাম আদালত থেকে শুরু করে সুপ্রিম কোর্ট পর্যন্ত প্রতিটি আদালতে বিনামূল্যে মামলা পরিচালনা করে আসছে। এ ছাড়া ব্লাস্ট সাধারণত পারিবারিক, ফৌজদারী, দেওয়ানী, ভূমির মালিকানা ও মৌলিক অধিকার নিয়ে আইনী পরামর্শ ও সহায়তা দিয়ে থাকে। এর পাশাপাশি ব্লাস্ট বিকল্প বিরোধ নিষ্পত্তি, জনস্বার্থে মামলা পরিচালনা, বৈষম্যমূলক আইনসমূহ সংশোধনের জন্য অধিপরামর্শ ( এ্যাডভোকেসি) কার্যক্রম পরিচালনা করে থাকে। ব্লাস্ট মানবাধিকার বিষয়ক সচেতনতা বৃদ্ধির লক্ষে বিভিন্ন কার্যক্রমও পরিচালনা করে।

আর পড়তে পারেন