শুক্রবার, ২৬শে এপ্রিল, ২০১৯ ইং

শাবির ছাত্র হলে অগ্নিকান্ড, প্রশাসনের বিরুদ্ধে উদাসীনতার অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ২৩, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আবাসিক ছাত্র হলে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ ঘটনায় কোন ধরণের ক্ষয়ক্ষতি ও হতাহতের ঘটনা ঘটেনি। তবে আগুন নেভানোর ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন উদাসীন ছিল বলে দাবি করেন আবাসিক হলের শিক্ষার্থীরা।

জানা যায়, শুক্রবার রাত দশটা পঞ্চাশ মিনিটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের এ ব্লকে গ্যাসের লাইন লিক হয়ে আগুনের সূত্রপাত হয়। এসময় আবাসিক শিক্ষার্থীরা ভীতসন্ত্রস্ত হয়ে হলের বাইরে অবস্থান করে। পরবর্তীতে এগারোটা ত্রিশ মিনিটে ফায়ার সার্ভিসের একটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

সিলেট ফায়ার সার্ভিসের সিনিয়র অফিসার শিমুল মোহাম্মদ শফি জানান, ‘গ্যাসের লাইন লিক হয়ে আগুনের সূত্রপাত ঘটেছে। গ্যাস লাইনের মেইন সুইচ বন্ধ করে দেয়ার সাথে সাথে আগুন নিয়ন্ত্রণে আসে।

আগুনের সূত্রপাত হওয়ার চল্লিশ মিনিট পর পর্যন্ত হল প্রভোস্টসহ প্রশাসনের কাউকে ঘটনাস্থলে পাননি এবং গ্যাস লাইনের মেইন সুইচ অনেক দেরীতে বন্ধ করা হয়েছে বলে অভিযোগ করেন আবাসিক হলের শিক্ষার্থীরা।

গ্যাস লাইনের মেইন সুইচ দেরীতে বন্ধ করার ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রকৌশলী সৈয়দ হাবিবুর রহমান জানান, আমাদের বিশ্ববিদ্যালয়ের গ্যাসের লাইনের সকল ধরণের কাজ সিলেট গ্যাস অফিসের লোকজন করে দিয়ে থাকে। বিশ্ববিদ্যালয়ে এই সেক্টরে কোন দক্ষ টেকনিশিয়ান নেই।

অপরদিকে শিক্ষার্থীদের অভিযোগের ব্যাপারে হল প্রভোস্ট অধ্যাপক ড. এস এম হাসান জাকিরুল ইসলাম বলেন, ‘হলে গ্যাসের লাইনে আগুন লাগার বিষয়টি অবগত হওয়ার সাথে সাথে আমি পুলিশ, ফায়ার সার্ভিস ও গ্যাস অফিসে ফোন দিয়েছি। তবে কয়েকবার ফোন দেয়ার পরও গ্যাস অফিসের কেউ ফোন ধরেনি। আমি আমার পক্ষ থেকে সর্বোচ্চ চেষ্টা করেছি।’

আর পড়তে পারেন