বুধবার, ২২শে মে, ২০১৯ ইং

বাংলাদেশ দল দেশে ফিরছে সিঙ্গাপুর এয়ারলাইনসে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৫, ২০১৯
news-image

স্পোর্টস ডেস্ক :

ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার পর যে প্রশ্নটা বারবার আসছে, কখন ফিরবে বাংলাদেশ ক্রিকেট দল? দলের ম্যানেজার খালেদ মাসুদ কয়েক ঘণ্টা আগেও নিশ্চিত ছিলেন না, দলের সবাই একসঙ্গে দেশে ফিরতে পারবেন কি না। তবে বিকেলে ফ্লাইট পাওয়া গেছে। বাংলাদেশ দলের ১৯ সদস্য কাল রাতে ঢাকায় এসে পৌঁছাবেন।

বাংলাদেশ দল দেশে ফিরছে সিঙ্গাপুর এয়ারলাইনসে। দেশে ফেরা নিয়ে খালেদ মাসুদ সংবাদমাধ্যমকে বলেছেন, ‘(স্থানীয় সময়) কাল দুপুর ১২টায় (বাংলাদেশ সময় ভোর ৫টা) আমরা রওনা দেব। আশা করি ঢাকায় পৌঁছাব রাত ১০টা ৪০ মিনিটে।’ কোচিং স্টাফদের কেউ কেউ যে দলের সঙ্গে যে ফিরছেন না, সেটি অবশ্য ম্যানেজার আগেই বলেছেন, ‘আমরা ১৯ জন ফিরব। কোচিং স্টাফের কেউ ওয়েস্ট ইন্ডিজ যাবে, কেউ হয়তো দক্ষিণ আফ্রিকায়। তাঁরা দ্রুতই টিকিট পেয়ে যাবে।’

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় ভীষণ হতবাক বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সেখানে অল্পের জন্য বেঁচে গেছে বাংলাদেশ দল। এ ঘটনার পর নিরাপত্তা নিয়ে নতুন উপলব্ধি হয়েছে বিসিবির। এখন থেকে যত উন্নত দেশেই খেলতে যাক বাংলাদেশ, সর্বোচ্চ নিরাপত্তার আশ্বাস না পেলে সেখানে দল পাঠাবেন না, আজ স্পষ্ট করেই জানিয়েছেন বিসিবির সভাপতি নাজমুল হাসান।

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও উদ্বেগ প্রকাশ করেছে ক্রিকেটারদের সংগঠন ‘ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ’ (কোয়াব)। এ ঘটনা থেকে শিক্ষা নিয়ে ভবিষ্যতে নিরাপত্তার বিষয়টিতে সর্বোচ্চ গুরুত্ব দেওয়ার আহ্বান জানিয়েছেন সংগঠনটির সাধারণ সম্পাদক দেবব্রত পাল, ‘এটি এখন কোনো দেশের একক সমস্যা নয়।

এটি নির্মূলে সব দেশকে একযোগে কাজ করতে হবে। আমরা চাই এ ঘটনা থেকে শিক্ষা নিয়ে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি ভবিষ্যতে দ্বিপক্ষীয় সিরিজ অথবা বৈশ্বিক কোনো ক্রিকেট টুর্নামেন্টে ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করবে। আশা করি আইসিসি ক্রিকেটারদের আন্তর্জাতিক সংগঠন ফেডারেশন অব ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনকে (ফিকা) নিয়ে নিরাপত্তাবিষয়ক প্রয়োজনীয় ব্যবস্থা নেবে। খেলার মাঠে ক্রিকেটারদের নিরাপত্তা ও নিরাপদ রাখার নিশ্চয়তা সবার আগে পেতে হবে।’

আর পড়তে পারেন