বুধবার, ২২শে মে, ২০১৯ ইং

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি-সেক্রেটারিসহ আ’লীগ ১৩ পদে বিজয়ী

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৫, ২০১৯
news-image

কুমিল্লা প্রতিনিধি।।

কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ইং সেশনের ম্যানেজিং কমিটির নির্বাাচনে সভাপতি-সেক্রেটারিসহ ১৭টি পদের মধ্যে ১৩টি পদ পেয়ে সংখ্যাগরিষ্ঠতা অর্জন করেছে ক্ষমতাসীন দল সমর্থিত আওয়ামীপন্থী আইনজীবীরা। আর সিনিয়র সহসভাপতিসহ ৪টি পদে জয়লাভ করেছে বিএনপি-জামায়াত সমর্থিত আইনজীবীরা।

শুক্রবার দুপুরে আইনজীবী সমিতির নির্বাচনের নির্বাচন কমিশনার এড.গোলাম মোস্তাফা আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষনা করেন। এবারের নির্বাচনে ১৭টি পদে দু’টি প্যানেলে ৩৪জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেছেন। এ বছর ১ হাজার ৫৭ জন ভোটারের মধ্যে বৃহস্পতিবার ১ হাজার ৭জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন।

জেলা আইনজীবী সমিতির নির্বাচন কমিশন সূত্রে প্রাপ্ত ফলাফল অনুযায়ী সূত্রে জানা যায়- আওয়ামী লীগ সমর্থিত কুমিল্লা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের নব নির্বাচিত কর্মকর্তারা হলেন, সভাপতি পদে আবদুল মমিন ফেরদৌস, সহ-সভাপতি দিপাল কুমার চৌধুরী, সাধারণ সম্পাদক পদে মোঃ হারুনুর রশীদ, সহ-সাধারণ সম্পাদক পদে নেয়ামত উল্যাহ (জামান), কোষাধ্যক্ষ পদে শাহজাহান সিরাজ, এনরোলমেন্ট ক্লার্ক এন্ড ফার্নিচার সম্পাদক পদে মোঃ শরীফ আহাম্মদ ভুইয়া, সহ- এনরোলমেন্ট ক্লার্ক এন্ড ফার্নিচার সম্পাদক পদে মোহাম্মদ ইকবাল হোসাইন, আমোদ-প্রমোদ ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক পদে মোঃ সাইফুল ইসলাম ভুঁইয়া এবং সদস্য পদে মোঃ মনিরা সুলতানা (শিপন) , মোঃ আজিজুল হক ভূঞা, আবদুছ ছাত্তার ,মোঃ বোরহান উদ্দিন (টুটুল), ও মোঃ শরিফুর রহমান মজুমদার শিরন।

অপরদিকে, বিএনপি সমর্থিত কুমিল্লা জাতীয়তাবাদী আইনজীবী ঐক্য পরিষদ মনোনীত নির্বাচিত কর্মকর্তারা হলেন,সিনিয়র সহ-সভাপতি পদে ইকরাম হোসেন,লাইব্রেরী সম্পাদক গাজী মোঃ নজরুল ইসলাম মানিক এবং সদস্য পদে মোঃ আতিকুল ইসলাম,মোঃ কাজী আবদুল কাইয়ুম (মিন্টু)।

এদিকে, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির ২০১৯-২০২০ইং সেশনের নির্বাচন পরিচালনা সাব-কমিটির আহবায়ক ও জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ গোলাম মোস্তফা বলেছেন,নির্বাচন অবাধ এবং সুষ্ঠু হয়েছে এবং সব দলের প্রার্থীরা তাকে সহযোগিতা করায় তিনি সকলকে ধন্যবাদ জ্ঞাপন করেন।

আর পড়তে পারেন