সোমবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং

ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবীতে দেবিদ্বারে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৫, ২০১৯
news-image

মো. জামাল উদ্দিন দুলাল, দেবিদ্বারঃ

মহাগৌরবময় মহান ঈদে মেরাজ শরীফ উপলক্ষে রাষ্ট্রীয় ছুটি ঘোষনার দাবিতে বিশ্ব সুন্নী আন্দোলন কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলা শাখা শুক্রবার সকাল সাড়ে ১০টায় কুমিল্লা – সিলেট মহাড়কের নিউমার্কেট মুক্তিযোদ্ধা চত্ত্বরে মানববন্ধন করেন।

বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক আল্লামা ইমাম হায়াত এর দিক নির্দেশনায় আবদুল্লাহ আল মামুন’র নেতৃত্বে আয়োজিত মানববন্ধনের এসময় উপস্থিত হয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ বিশ্ব সুন্নী আন্দোলনের কেন্দ্রিয় নেতা সুফী আহমদ শাহ্ মোর্শেদ, ইরফানুল হক সরকার, লোকমান হোসেন, দেবিদ্বার উপজেলা শাখার নেতা আলাউদ্দিন মজুমদার, ইব্রাহীম খলিল, ডা. হাবিবুর রহমান, মো. মনিরুল ইসলাম, মো. আল আমিন, তানজিল আহমেদ, মাওলানা খায়রুল ইসলাম, ফরহাদ হোসেন, মোশারফ হোসেন, মামুন মুন্সী, এডভোকেট তানিয়া তানজিন ও ফেরদৌসি আক্তার সহ আরো অনেকে।

এদিকে ওই মানববন্ধনে বক্তরা বলেন, সমগ্র মানবমন্ডলীর জন্য দয়াময় আল্লাহতায়ালার সম্পর্ক ও সংযোগের মূল ঠিকানা, আল্লাহতাআলার পক্ষ থেকে সকল গুন-জ্ঞান আলো ও দিশার মূল কেন্দ্র ও দোজাহানে জীবনের সর্ব কল্যাণের মূল উৎস মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে দয়াময় আল্লাহতাআলা স্থান ও কালের উর্ধ্বে তাঁর পরম সান্নিধ্যে দুরত্বহীন সর্বোচ্চ নৈকট্যে উপনীত করে তাঁর প্রত্যক্ষ সাক্ষাত প্রদানের মাধ্যমে সৃষ্টির নিকট আল্লাহ তায়ালার পবিত্র মহাসত্তার প্রথম প্রত্যক্ষ অতুলনীয় প্রকাশ মহিমাময় মেরাজ শরীফ।

নেতৃৃবৃন্দ আরো বলেন, প্রাণাধিক প্রিয়নবীর জড়িত এবং মহান মেরাজ শরীফের রহমত, বরকত ও আলোকধারায় যুক্ত। তাই সত্য ও জীবনের উপলদ্ধি এবং মিথ্যা- মুর্খতা- আঁধার বিপর্যয় থেকে সুরক্ষা ও মুক্তির জন্য অতুলনীয় অপরিহার্য্য এ মহান উপলক্ষের মহিমা ও এ মহান উপলক্ষের শোকরিয়া উদযাপনের বিষয় উল্লেখ করে নেতৃবৃন্দ জোড়দাবী করে বলেন,

২৬শে রজব রাষ্ট্রীয় ছুটি যেমন সহায়ক হবে তেমনি এ মহান উপলক্ষকে সম্মান প্রদর্শন করা হবে। এদিকে রাষ্ট্রীয় ছুটি না থাকায় দয়াময় আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সাথে আত্মার বন্ধন এ মহান উপলক্ষ উপেক্ষিত হচ্ছে এবং উদযাপনে যেমন সমস্যা হচ্ছে তেমনি ঈমানী অস্তিত্বের ধারক এ মহান উপলক্ষের অতিঅপরিহার্য্য তাৎপর্য বিলুপ্ত হয়ে জীবন ও দুনিয়া আধাঁর নিমজ্জিত হচ্ছে। আমরা সকল সত্যপ্রিয় মানুষের পক্ষ থেকে ঈমানী প্রাণের দাবী হিসেবে এ আবেদন জানাচ্ছি।

আর পড়তে পারেন