সোমবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং

সবচেয়ে বেশি প্রবাসী কুমিল্লায় জেলায়: বিমানবন্দর দাবী প্রবাসীদের

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১৪, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
প্রবাসে থেকে হাড়ভাংগা পরিশ্রম করে আমাদের বৃহত্তর কুমিল্লার সন্তানগণ হাজার হাজার ডলার রেমিটেন্স বাংলাদেশে পাঠাচ্ছেন আর তাতে আমাদের দেশের অর্থনীতির ভিত মজবুত হচ্ছে, রিজার্ভ ফান্ড বাড়ছে আর বাড়ছে। তাতে আমাদের সদাশয় সরকারও বড় বড় প্রকল্প বাস্তবায়ন করছে, বিশ্বকে তাক লাগিয়ে দিচ্ছে নিজেদের রিজার্ভ ফান্ডের টাকায় পদ্মা ব্রীজ নির্মিতি হচ্ছে।

কিন্তু আমরা কুমিল্লাবাসী কুমিল্লাতে এয়ারপোর্ট নির্মাণ চাই যাতে আমরা বৃহত্তর কুমিল্লার প্রবাসীরা বিদেশ হতে নিরাপদে কুমিল্লাতেই অবতরণ করতে পারি।

ঢাকা এয়ারপোর্টে নেমে হেস্তনেস্ত হয়ে প্রচন্ড জ্যাম ঠেলে কুমিল্লাতে এসে পৌছানো বড়ই কষ্টসাধ্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে। আর তাই ইউরোপ, আমেরিকা, মধ্যপ্রাচ্যসহ বিশ্বের যেকোন দেশ থেকে যেন বৃহত্তর কুমিল্লার প্রবাসী নাগরিকগণ নিরাপদে কুমিল্লাতে পৌঁছাতে পারে সেজন্য কুমিল্লা জেলায় একটি আন্তর্জাতিক বিমানবন্দর নির্মাণ চাই।

এটা আমাদের প্রবাসীদের সদাশয় সরকারের কাছে ন্য।য্য ইচ্ছা, ন্যায্য দাবি, ন্যায্য অধিকার। আমরা বৃহত্তর কুমিল্লার প্রবাসীরা লক্ষ লক্ষ ডলার রেমিটেন্স বাংলাদেশে পাঠাচ্ছি সুতরাং আমাদের নিরাপদে বাড়িতে পৌছানোর জন্য একটা এয়ারপোর্ট নির্মাণকরণ এটা বড় কোন দাবি নহে!

আর প্রবাসীগণ যেন তাদের অর্জিত অর্থ নিজ এলাকায় বিনিয়োগ করতে পারে সেজন্য কুমিল্লার বিভাগ ঘোষনার দাবি জানাই সদাশয় সরকারের নিকট।

আর পড়তে পারেন