সোমবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং

আমিরাতের রাষ্ট্রপতি প্রাসাদ দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১২, ২০১৯
news-image

ডেস্ক রিপোর্ট :

আবুধাবিতে প্রেসিডেন্সিয়াল প্যালেস সোমবার দর্শনার্থীদের জন্য খুলে দেয়া হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, প্রতিদিন সংযুক্ত আরব আমিরাতে আগত হাজারো পর্যটকের জন্য প্যালেসটি হবে অন্যতম আকর্ষণ।

বিশ্বের বিভিন্ন প্রান্তের দর্শনার্থীদের মাঝে আমিরাতের নিজস্ব ঐতিহ্য ও মূল্যবোধকে তুলে ধরতে কাসর আল ওয়াতনের এই উম্মুক্তকরণকে ইতিবাচক পদক্ষেপ বিবেচনা করা হচ্ছে। দেশটির ৫০ বছর পূর্তিকে সামনে রেখে এই উদ্যোগ গ্রহণ করা হয়েছে। তাছাড়া বিশ্বের সেরা দেশগুলোর মধ্যে সংযুক্ত আরব আমিরাতকে স্থান দেয়ার একটি প্রয়াসও।

কাসর আল ওয়াটান সংযুক্ত আরব আমিরাতে একটি চমকপ্রদ, নতুন ও অনন্য ল্যান্ডমার্ক। একটি প্রাসাদ জ্ঞানের সাথে প্রবলভাবে সম্পৃক্ত।
কাসর আল ওয়াটান শুধু একটি প্রাসাদ নয়, একটি সম-সাময়িক নিদর্শন সমৃদ্ধ যাত্রা যা গভর্নেন্স, জ্ঞান ও কারিগরি বিষয়ে প্রকাশ করে এবং প্রতিফলিত করে।

‘কাসর আল ওয়াতন’ নামে ঐতিহাসিক প্রেসিডেন্সিয়াল প্যালেসের নতুন নামকরণ করা হয়েছে। রাজধানীর রাস আল আখদারে নির্মিত প্যালেস প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত উন্মুক্ত থাকবে। পূর্ণবয়স্কদের জন্য ৬০ দিরহাম এবং শিশুদের জন্য ৩০ দিরহাম প্রবেশ মূল্য নির্ধারণ করা হয়েছে।

এছাড়া শুধু প্যালেসের বাগান পরিদর্শন করতে পূর্ণ বয়স্কদের জন্য ২৫ দিরহাম ও শিশুদের জন্য ১২ দিরহাম নির্ধারণ করা হয়েছে। তিন বছরের ছোট শিশুদের বেলায় কোনো প্রবেশ মূল্য রাখা হয়নি।

আর পড়তে পারেন