সোমবার, ২৪শে মার্চ, ২০১৯ ইং

এবার বন্ধ হল রোকেয়া হলের ভোট

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ১১, ২০১৯
news-image

 

ডেস্ক রিপোর্টঃ

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) ও হল সংসদ নির্বাচনে ছাত্রীদের রোকেয়া হলে আবার ভোট গ্রহণ বন্ধ রয়েছে। আজ সকালে এক ঘণ্টা দেরিতে এই হলে ভোট শুরু হয়। টানা দুই ঘণ্টা চলার পর বেলা সাড়ে ১১টার দিকে আবার ভোট বন্ধ হয়ে যায়।

আজ সকাল ৮টা থেকেই রোকেয়া হলে ভোটারদের দীর্ঘ লাইন ছিল। কিন্তু সেখানে ভোট শুরু না করার ব্যাপারে এই হলের সমাজসেবা পদে স্বতন্ত্র প্রার্থী ইয়াসমিন আক্তার বলেছিলেন, ‘সকাল ৮টার দিকে আমরা হলের প্রার্থীরা ভোটকেন্দ্রে গেলাম। তখন ভোটকেন্দ্রের ভেতরে ছয়টি ব্যালট বাক্স ছিল। কিন্তু থাকার কথা ছিল নয়টি। আমরা ব্যালট বাক্স দেখতে চাইলাম। কিন্তু হলের প্রভোস্ট জিন্নাত হুদা আমাদের প্রথমে ব্যালট বাক্স দেখাতে চাননি। প্রায় এক ঘণ্টা পর আমাদের মাত্র তিনটি ব্যালট বাক্স খুলে দেখিয়েছিল। বাকি তিনটা দেখতে দেয়নি।’

‘কেন আমাদের ব্যালট বাক্স দেখাবেন না, বাকিগুলো কেন দেখতে পারব না—জানতে চাইলে প্রভোস্ট ম্যাম বলেন, ব্যালট বক্স খুলে দেখাতে হবে, সেটার আচরণবিধি তিনি দেখেননি। তাঁর কাছে লিখিতভাবে অভিযোগ করতে বলেন। তখন ঝামেলা হয়। ভোট বন্ধ থাকে এক ঘণ্টা,’ যোগ করেন স্বতন্ত্র প্রার্থী ইয়াসমিন।

বেলা সাড়ে ১১টার কিছু আগে কিছু শিক্ষার্থী ভোটকক্ষের পাশে একটি কক্ষে ওই তিনটি ব্যালট বাক্স রয়েছে দাবি করেন। তাঁরা প্রভোস্টের কাছে গিয়ে কক্ষটি খুলে দেওয়ার এবং ব্যালট বাক্স দেখার দাবি করেন। এ নিয়েই শুরু হয় বিশৃঙ্খলা। একপর্যায়ে ভোট গ্রহণ বন্ধ রাখা হয়।

পরে সেখানে বিভিন্ন প্যানেলের নেতৃবৃন্দ হাজির হন। এখানেই কোটা সংস্কার আন্দোলনের ভিপি প্রার্থী নুরুল হক নুর হামলার শিকার হন। কোটা সংস্কার আন্দোলনের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, ছাত্রলীগ নেতাকর্মীরা এই হামলা চালিয়েছে। পরে তাঁকে উদ্ধার করে বাইরে নিয়ে যাওয়া হয়। বেলা পৌনে ১টা পর্যন্ত এই হলে ভোট গ্রহণ বন্ধ রয়েছে।

আর পড়তে পারেন