রবিবার, ২৫শে মে, ২০১৯ ইং

ওবায়দুল কাদেরের বাইপাস সার্জারি করা হবে

আজকের কুমিল্লা ডট কম :
মার্চ ৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের কয়েক দিনের মধ্যে বাইপাস সার্জারি করা হবে। মঙ্গলবার দুপুরে ওবায়দুল কাদেরের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের প্রধান ডা. ফিলিপ কোহ হাসপাতালে ব্রিফ করে এ কথা জানান।

ডা. ফিলিপের বক্তব্যের আলোকে ওবায়দুল কাদেরের চিকিৎসার সর্বশেষ অবস্থা এক ভিডিও বার্তায় বাসসকে জানান সিঙ্গাপুরে অবস্থানরত বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) অধ্যাপক আবু নাসার রিজভী।

আবু নাসার রিজভী বলেন, মেডিকেল বোর্ড জানিয়েছে ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা ক্রমেই উন্নতির দিকে যাচ্ছে। তাঁরা ওবায়দুল কাদেরের কিডনিতে সমস্যা ও ইনফেকশন পেয়েছেন। এ সমস্যাগুলো নিয়ন্ত্রণ করার পর কয়েক দিনের মধ্যে তাঁর বাইপাস সার্জারি করা হবে।

এ সময় ওবায়দুল কাদেরের স্ত্রী ইসরাতুন্নেসা কাদের, সিঙ্গাপুরে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার মোস্তাফিজুর রহমানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

গত রোববার ভোরে হঠাৎ শ্বাসপ্রশ্বাসের সমস্যা দেখা দেয় ওবায়দুল কাদেরের। এরপর তাঁকে বিএসএমএমইউতে নিয়ে যাওয়া হয়। এনজিওগ্রাম করার পর তাঁর হার্টে তিনটি ব্লক ধরা পড়ে। গতকাল সোমবার তাঁকে দেখতে বাংলাদেশে আসেন ভারতের স্বনামধন্য হৃদরোগ বিশেষজ্ঞ দেবী শেঠি। এরপর কাদেরকে এয়ার অ্যাম্বুলেন্সে করে সিঙ্গাপুরে নেওয়া হয়।

আর পড়তে পারেন