শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

পুলিশ মেমোরিয়াল ডে -তে কুমিল্লা পুলিশ সুপারের বাণী

আজকের কুমিল্লা ডট কম :
ফেব্রুয়ারি ২৮, ২০১৯
news-image

 

“কর্তব্যের তরে করে গেলে যারা আত্ম বলিদান
প্রতিক্ষণে স্মরি রাখিব ধরি তোমাদের সম্মান”

সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে মুক্তিযুদ্ধের প্রথম প্রতিরোধ যোদ্ধা হিসেবে সর্বোচ্চ আত্মত্যাগের মাধ্যমে মুক্তির সংগ্রামে উজ্জীবনী শক্তি সঞ্চারণের বীরত্ব গাথাঁ রচনা করে ছিলো বাঙালি পুলিশের অসীম সাহসী সূর্য সন্তানেরা।

গৌরবোজ্জ্বল ইতিহাসকে ধারণ করে দেশের শান্তি, শৃঙ্খলা, নিরাপত্তা, স্থিতিশীলতা নিশ্চিত করে, জঙ্গিবাদ দমন, মাদক নির্মূলে নিরন্তর প্রয়াস অব্যাহত, অপরাধ নিয়ন্ত্রন, গণতন্ত্র ও মানবাধিকার সমুন্নত রাখতে দেশপ্রেম ও মানবিক মূল্যবোধের চেতনায় পুলিশ সদস্যরা সাফল্যের উজ্জল দৃষ্টান্ত স্থাপন করছে। সেবার সুমহান ব্রতে জনবান্ধব, নারীবান্ধব, শিশুবান্ধব পুলিশিং নিশ্চিত করে কলাণমুখী আদর্শ রাষ্ট্র প্রতিষ্ঠার মূল ভিত্তি উন্নয়ন ও সুশাসন নিশ্চিতের পূর্বশর্ত আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রন করতে আতœবিসর্জনে পুলিশের অকুতোভয় সদস্যরা কুন্ঠিত হয় না। সন্ত্রাসী, জঙ্গী ও রাষ্ট্রবিরোধী অপশক্তিকে দমন করতে গিয়ে বীর পুলিশ সদস্যদের সর্বোচ্চ আত্মত্যাগ আমাদের দৃপ্ত শপথে বলীয়ান করে। কর্তব্যরত অবস্থায় নিহত বাংলাদেশ পুলিশের সেইসব সূর্য সন্তানদের আতœত্যাগ ও গৌরবময় অবদানকে আমরা সশ্রদ্ধচিত্তে স্মারণ করি। যুক্তরাষ্ট্র, যুুক্তরাজ্য, অস্ট্রেলিয়া, ভারতসহ বিশে^র বিভিন্ন দেশেরমতোবাংলাদেশে গত দুইবছরযাবৎ ১ মার্চকে জাতীয়ভাবে পুলিশ মেমোরিয়াল ডে হিসেবে পালন করা হচ্ছে।

পুলিশ মেমোরিয়াল ডে ২০১৯ উপলক্ষে কর্তব্যরত অবস্থায় নিহত কুমিল্লা জেলার ৪৯ জনপুলিশ সদস্যের স্মরণে শ্রদ্ধাঞ্জলি জ্ঞাপন, পরিবারবর্গকে সংবর্ধনা প্রদান এবং তাদের অবদানের কৃতিত্বপূর্ণ অবদান নিয়ে আলোচনা সভার আয়োজন করা হয়েছে। তাদের আত্মত্যাগের অমর গাঁথা আমাদের উন্নত শিরে মুক্তিযুদ্ধ ও দেশপ্রেমের চেতনায় উদ্ধুদ্ধ হয়ে নিজেদের মানবিক কল্যাণে ও সোনার বাংলা বিনির্মাণে সর্বোচ্চ আত্মনিবেদনে সংকল্পবদ্ধ করবে। অগ্নিঝরা ১ মার্চ পুলিশ মেমোরিয়াল ডে তে দৃঢ় কন্ঠে উচ্চারণ করতে চাই-

“বঙ্গবন্ধু ও লাখো শহীদের সোনার বাংলায়
মাদক, জঙ্গি অশুভ শক্তির ঠাঁই নাই”

– (সৈয়দ নুরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম)
পুলিশ সুপার, কুমিল্লা

আর পড়তে পারেন