মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

খুলনার বিপক্ষে দুর্দান্ত জয় কুমিল্লার

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৮, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ
মাত্র ২ রানের জন্য বিপিএলের ইতিহাসে সর্বোচ্চ দলীয় স্কোরের রেকর্ডটা নিজেদের দখলে নিতে পারলো না কুমিল্লা ভিক্টোরিয়ান্স। খুলনা টাইটান্সের বিপক্ষে ২৩৭ রান তুলেছে তারা। বর্তমানে রেকর্ডটি রংপুর রাইডার্সের দখলে। চলতি আসরে চিটাগং ভাইকিংসের বিপক্ষে রাইলি রুশো এবং অ্যালেক্স হেলসের সেঞ্চুরিতে ২৩৯ রান করে মাশরাফির দল।

আর আজ (সোমবার) আসরে চতুর্থ সেঞ্চুরি দেখল বিপিএল। ৪৯ বলে ১০৯ রানের ইনিংস খেললেন উইন্ডিজ ওপেনার এভিন লুইস। বিপিএলে এটি তার দ্বিতীয় সেঞ্চুরি। ২০১৫ সালে বরিশাল বুলসের হয়ে শতক হাঁকিয়েছিলেন তিনি। লুইসের ব্যাটিং তান্ডব এ জয়ের দেখা পায় কুমিল্লা।

তার ব্যাটে ভর করে পয়েন্ট টেবিলের তলানির দল খুলনা টাইটান্সের বিপক্ষে রানের পাহাড় তুলে দেয় কুমিল্লা ভিক্টোরিয়ান্স। এই রেকর্ড গড়া রান তাড়া করে জিততে পারেনি মাহামুদল্লাহ খুলনা।

বিপিএলে এর আগে সর্বোচ্চ ১৯৮ রান তাড়া করে জেতার রেকর্ড আছে সিলেট রয়্যালসের।

টস জিতে কুমিল্লাকে আগে ফিল্ডিংয়ে পাঠান খুলনা অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। তবে তার সিদ্ধান্তকে ভুল প্রমাণ করেন এভিন লুইস। শুরুতে তামিম কিছুটা হিসেবি ব্যাটিং করলেও লুইস ছিলেন আগ্রাসী। ইমরুল কায়েসের ব্যাটও ঝড়ে তুলেছে এদিন। পেরেরা আফ্রিদিরা সেভাবে জ্বলে উঠতে না পারলেও শামসুর রহমানকে নিয়ে বিশাল সংগ্রহ দাঁড় করায় লুইস।

স্কোর:
কুমিল্লা ভিক্টোরিয়ান্স: ২৩৭/৫ (২০)
তামিম ইকবাল ২৫ (২৯)
এভিন লুইস ১০৯* (৪৯)
এনামুল হক ০ (১)
ইমরুল কায়েস ৩৯ (২১)
থিসারা পেরেরা ১১ (৪)
শহীদ আফ্রিদি ১ (২)
শামসুর রহমান ২৮* (১৫)

বোলার:
শরিফুল ইসলাম ৪-০-৫৩-১
সাদ্দাম হোসেন ৪-০-৫৯-০
ডেভিড ওয়াইসি ৪-০-৪৯-০
মাহমুদুল্লাহ রিয়াদ ৪-০-৩২-২
কার্লস ব্রাফেট ৪-০-৪২-২

আর পড়তে পারেন