রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং

ঘুষ দিবেন না, নবীজী ঘুষ পছন্দ করতেন না: অর্থমন্ত্রী

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৬, ২০১৯
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, মহানবী (সা.) ঘুষ-দুর্নীতি পছন্দ করতেন না। উম্মত হিসেবে আমাদের সবার উচিত প্রিয় নবীর পথ অনুসরণ করা। আর এ ঘুষ ও দুর্নীতির বিরুদ্ধে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনাও যুদ্ধ ঘোষণা করেছেন।

শনিবার দুপুরে ঢাকার মহাখালীর গাউছুল আজম মসজিদ কমপ্লেক্সে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের উদ্যোগে এক সংবর্ধনা ও বিশেষ দোয়া অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

ধর্মীয় অনুভুতি মাথায় রেখে ঘুষ-দুর্নীতি থেকে দূরে থাকার আহ্বান জানিয়ে মোস্তফা কামাল বলেন, ‘ঘুষ দিলেই জাহান্নামে যেতে হবে এ কথা মাথায় রেখে কোনো কাজে দু’দিন দেরি হলেও আমরা যেন ঘুষ না দেই।

তিনি বলেন, দেশকে ঘুষ ও দুর্নীতি থেকে মুক্ত করতে আমরা দৃঢ় প্রতিজ্ঞ। এক্ষেত্রে আমারা কোনো ছাড় দিবো না (জিরো টলারেন্স)।

মন্ত্রী আরও বলেন, ‘বাবা-মার প্রতি হক আদায় করলে সারা পৃথিবী বেহেশতে পরিণত হবে। সেই সঙ্গে নিজে নামাজ পড়তে হবে এবং অন্যদের আহ্বান করতে হবে নামাজের দিকে।

যাকাত আদায় করা ফরজ উল্লেখ করে তিনি বলেন, উপযুক্তদের সবার যাকাত দিতে হবে। এটা গরীবের হক। জাকাত ইনকাম ট্যাক্সের আওতায় পড়ে না।

অর্থমন্ত্রী ছাড়াও অনুষ্ঠানের উপস্থিত ছিলেন ধর্ম প্রতিমন্ত্রী শেখ মুহাম্মদ আব্দুল্লাহ, বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীনের সভাপতি এ এম এম বাহাউদ্দীন, সংসদ সদস্য বজলুল হারুনসহ আরো অনেকে।

আর পড়তে পারেন