রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং

কুবিতে ৯ম রসায়ন অলিম্পিয়াড অনুষ্ঠিত

আজকের কুমিল্লা ডট কম :
জানুয়ারি ২৫, ২০১৯
news-image

 

শাহাদাত বিপ্লব, কুবি :

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে(কুবি) বাংলাদেশ কেমিকেল সোসাইটি ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের যৌথ আয়োজনে ৯ম রসায়ন অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার সকাল ১০টা থেকে বিশ্ববিদ্যালয়ের কাঁঠালতলায় কুমিল্লা অঞ্চলের এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে সনদ পত্র ও ক্রেস্ট প্রদান করা হয়।

৯ম এ অলিম্পিয়াডে কুমিল্লা অঞ্চলের বিভিন্ন কলেজের বিজ্ঞান বিভাগের প্রায় ছয়’শ শিক্ষার্থী অংশগ্রহণ করে। পরে বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ভলিবল মাঠে পুরষ্কার বিতরণী অনুষ্ঠিত হয়।

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সভাপতি ও রসায়ন অলিম্পিয়াড ২০১৮ এর কুমিল্লা অঞ্চলের আহ্বায়ক ড. এ. কে. এম রায়হান উদ্দিনের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. রবিউল ইসলাম এবং বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোঃ শাহাদাৎ হোসেন ও রসায়ন অলিম্পিয়াড ২০১৮ এর সদস্য সচিব মোঃ রবিউল আলম।

প্রধান অতিথির বক্তব্যে ড. মো. রবিউল ইসলাম বলেন, ‘রসায়ন অলিম্পিয়াড দেশে মৌলিক বিজ্ঞান শিক্ষার দিগন্তকে আরও প্রসারিত করবে। বিজ্ঞানের প্রতি ভীতি দূর করে শিক্ষার্থীদের সৃজনশীলতা ও জ্ঞান অর্জনে প্রতিযোগিতামূলক মনোভাব তৈরি করবে। যা তাদের কর্মক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করবে।’

প্রতিযোগিতায় ১ম স্থান অধিকার করেন কুমিল্লা শিক্ষা বোর্ড সরকারি মডেল কলেজের শিক্ষার্থী আজমাইন তৌশিক ওয়াসি।

উল্লেখ্য, কুমিল্লা অঞ্চলে জয়ী ২০জন শিক্ষার্থী ঢাকায় অনুষ্ঠিত জাতীয় রসায়ন অলিম্পিয়াড পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। আর এ পরীক্ষা আগামী ১৫ ফেব্রুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের কার্জন হলে অনুষ্ঠিত হবে।

আর পড়তে পারেন