শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

পরিবার-বন্ধুদের নিয়ে ৫৩ তম জন্মদিন উদযাপনে সালমান

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৮, ২০১৮
news-image

 

বিনোদন ডেক্সঃ

‘ভাইজান’ খ্যাত বলিউড সুপারস্টার সালমান খানের ৫৩ তম জন্মদিন বৃহস্পতিবার (২৭ ডিসেম্বর)। ১৯৬৫ সালের ২৭ ডিসেম্বর ইন্দোর মধ্যপ্রদেশে জন্মগ্রহণ করেন এ অভিনেতা।

বুধবার (২৬ ডিসেম্বর) দিনগত রাতে ভারতে মহারাষ্ট্রের পানভেলে নিজের খামারবাড়িতে পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুদের নিয়ে ৫৩-তম জন্মদিনের কেক কাটেন বলিউডের এ সুপারস্টার।

এসময় তাকে জন্মদিনের শুভেচ্ছা জানাতে পানভেলের খামারবাড়িতে উপস্থিত ছিলেন অনিল কাপুর, সোনাক্ষী সিনহা, মৌনি রায়, সুনীল গ্রোভার, ক্যাটরিনা কাইফসহ পরিবার ও ঘনিষ্ঠ বন্ধুরা।

আগে ছোট বোন অর্পিতা খান শর্মার ছেলে আহিল শর্মার সঙ্গে জন্মদিনের কেক কাটেন সালমান।জন্মদিনে মা সালমা খান ও বাবা সেলিম খানের ভালোবাসায় সিক্ত হয়েছেন সালমান।

১৯৮৮ সালে ‘বিবি হো তো অ্যায়সি’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় এ অভিনেতার। ওই ছবিতে পার্শ্বচরিত্রে অভিনয় করেন সালমান। পরের বছর ১৯৮৯ সালে ‘ম্যায়নে পিয়ার কিয়া’ ছবিতে মূখ্য চরিত্রে অভিনয় করে ব্যাপক সাফল্য পান। এ সিনেমায় নিজের দক্ষতার দেখিয়ে ফিল্মফেয়ার পুরস্কার অনুষ্ঠানে শ্রেষ্ঠ নবাগতার পুরস্কার লাভ করেন সালমান খান।

এরপর তাকে আর পেছনে ফিরে তাকাতে হয়নি। দীর্ঘ অভিনয় জীবনে তিনি বহু ব্যবসাসফল ছবি উপহার দিয়েছেন। এরমধ্যে- সাজান, হাম আপকে হ্যায় কৌন, কারণ আর্জুন, বিবি নাম্বার ওয়ান, হাম দিল দে চুকে সানাম, তেরে নাম, পার্টনার, বডি গার্ড, দাবাং, রেডি, বজরঙ্গি ভাইজান, সুলতান প্রভৃতি উল্লেখযোগ্য।

আর পড়তে পারেন