শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

নাঙ্গলকোটে নির্বাচনী সহিংসতা, বাড়িঘর-দোকানপাটে অগ্নিসংযোগ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২৪, ২০১৮
news-image

 

নিজস্ব প্রতিবেদকঃ

কুমিল্লা-১০ সংসদীয় আসনে নির্বাচনী সহিংসতায় দোকানপাট ও বাড়িঘরে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এ সময় কয়েকটি মাইক্রোবাস ভাংচুর করা হয়। এ সময় বেশ কয়েকজন আহত হয়েছে। পরিস্থিতি উত্তপ্ত রয়েছে।

রোববার (২৩ ডিসেম্বর) সন্ধ্যার দিকে দফায় দফায় এ হামলার ঘটনা ঘটে।

আহতদের মধ্যে শরীফুল ইসলাম নামের এক যুবলীগ নেতা কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

স্থানীয় সূত্র জানায়, রোববার সন্ধ্যায় একদল যুবলীগ কর্মী উপজেলার রায়কোট দক্ষিণ ইউনিয়নের বেতাগাঁও গ্রামে গিয়ে ধানের শীষের পোস্টার ছিঁড়ে ফেলে। এতে বিএনপি নেতাকর্মীরা বাধা দিলে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়।

এ ঘটনার জের ধরে হেলমেট পরিহিত একদল দুর্বৃত্ত বেতাগাঁও গ্রামের বিএনপি কর্মী শফিকের বাড়ি ও দোকানে আগুন ও জালালের বাড়ি ও দোকানে আগুন এবং শাহীন নামে এক ব্যক্তি ঘর আগুন দিয়ে পুড়িয়ে দেয়। এছাড়া মাও. ইব্রাহিম নামে এক ব্যক্তির বাড়ি ভাঙচুর করা হয়। একই সময়ে রায়কোট দক্ষিণ ইউনিয়নের ইলেকশান বাজারে বিএনপি কর্মী হালিমের দোকান, জয়নাল নামে এক ব্যক্তির হার্ডওয়্যার দোকান, মঘুয়া গ্রামের শাকের নামে এক ব্যক্তির দোকান ও জামায়াত নেতা শামছু উদ্দিনের মার্কেটে ভাংচুর করে দুর্বৃত্তরা। ওই অগ্নিসংযোগকারি দুইজনকে গণপিটুণী দেয়া হয়।

এ বিষয়ে বিএনপি মনোনীত প্রার্থী মনিরুল হক চৌধুরীর মেয়ে ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক চৌধুরী সায়মা ফেরদৌস জানান, সোমবার নাঙ্গলকোটের রায়কোট বাজারে একটা পথসভা করার কথা আমাদের। এর আগেই আমাদের নেতাকর্মীদের বাড়িতে হামলা চালিয়ে ভাংচুর-অগ্নিসংযোগ করেছে ছাত্রলীগ-যুবলীগের নেতাকর্মীরা। কয়েকটি মাইক্রোবাস ভাংচুর করেছে। আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী আহ হয়েছে। এদিকে শনিবার রাতে আমাদের দুইজন কর্মীকে পুলিশ গ্রেফতার করে একজনকে ইয়াবা , আরেকজনকে অস্ত্র দিয়ে জেলহাজতে প্রেরণ করেছে। ইসমাইল নামে এক সাবেক ইউপি চেয়ারম্যানকে রাতে তুলে নিয়ে গেছে পুলিশ। সব মিলিয়ে এখানে নির্বাচনের পরিবেশ নেই। আমরা প্রচারণা চালাতে পারছি না।

এ বিষয়ে নাঙ্গলকোট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, কিছু ঘর-দোকানে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। উভয়পক্ষের ঘরবাড়ি নষ্ট হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। যুবলীগের কয়েকজন নেতাকর্মী আহত হয়েছে। তারা হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ই-মেইলে ছবি আছে

আর পড়তে পারেন