শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

বরুড়ায় বিএনপির প্রচারণায় বাধা, ভাংচুর-গ্রেফতারি হয়রানির অভিযোগ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ১৬, ২০১৮
news-image

স্টাফ রির্পোটার:
কুমিল্লার বরুড়ায় আওয়ামীগের অংঙ্গসংগঠনের বিরুদ্ধে উপজেলার বিভিন্ন ইউনিয়নে বিএনপির মনোনিত প্রার্থী সাবেক সংসদ সদস্য জাকারিয়া তাহের সুমনের ধানের শীষ প্রতীকের নিবার্চনী প্রচারণায় ব্যবহৃত মাইক, সিএনজি, অটোরিক্স, নির্বাচনী অফিস, সমর্থকদের বাড়িতে ভাংচুর, উঠান বৈঠকে বাধা, পোষ্টার ও ব্যানার ছিড়ে আগুনে পুড়িয়ে দেওয়ার অভিযোগ পাওয়া গেছে।

রবিবার (১৬ ডিসেম্বর) বরুড়া রির্টানিং কর্মকর্তা ও বরুড়া উপজেলা নির্বাহী কর্মকতা বরাবর এ বিষয়ে লিখিত অভিযোগ দেন বরুড়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জহিরুল হক স্বপন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার আগানগর ইউনিয়নের বারাইপুর গ্রামে (১৪ ডিসেম্বর) আনুমানিক সন্ধা ৭ টার দিকে জনৈক ব্যাক্তির বাড়িতে ধানের শীষ প্রতীকের উঠান বৈঠক চলাকালে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা চালিয়ে বিএনপির কর্মী শহীদ, মামুন ও নেছারের বাড়ি ঘরে ভাংচুর করে।

খোশবাস (উঃ) ইউনিয়নের আরিফপুর গ্রামে (১৫ ডিসেম্বর) আনুমানিক সন্ধা ৬ টার দিকে যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মীরা মাইক ও অটোরিক্সা ভাংচুর করে।

ভাউকসার ইউনিয়নের ভাউকসার কেন্দ্রীয় ঈদগাহ মাঠে যুবলীগ ও ছাত্রলীগের অজ্ঞাত ২০/৩০ জন নেতাকর্মী (১৫ ডিসেম্বর) আনুমানিক রাত সাড়ে ৯টার দিকে প্রচারে বাধা দিয়ে গাড়ী ভাংচুর করে (ঢাকা মেট্টো-ন- ১৬-৮৭৬৯) এবং মহরুম আলীর ছেলে ফারুক ও ওমর আলীর ছেলে শরিফ কে মারধর করে। বর্তমানে আহতরা কুমেক হাসপাতালে চিকিৎসাধিন রয়েছে।

শিলমুড়ী (দঃ) ইউনিয়নের ভবগ্রামে (১৫ ডিসেম্বর) আনুমানিক ভোর সাড়ে ৪টার দিকে বিএনপি সমর্থক দেলোয়ারকে গ্রেফতার করে। এছাড়াও রাত সাড়ে ১১ টার দিকে আওয়ামী যুবলীগ, যুবলীগ ও ছাত্ররীগের নেতাকর্মীরা রামপুর চৌমুহনীতে বিএনপির অফিস ভাংচুর করে যাওয়ার পথে আমরাতলী বিএনপি নেতা মাসুদের বাড়িতে হামলা করে।

আর পড়তে পারেন