রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং

বরুড়ায় কে হবে মহাজোটের প্রার্থী ? আওয়ামী লীগ ও জাপার সমর্থকদের মাঝে বাড়ছে উদ্বেগ

আজকের কুমিল্লা ডট কম :
ডিসেম্বর ২, ২০১৮
news-image

এমডি আজিজুর রহমান, বরুড়া:
নানা জল্পনা, কল্পনা শেষে সকল দলের অংশহগ্রনে আগামী ৩০ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। এ নির্বাচনে কুমিল্লা-৮ (বরুড়া) আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী‘র সংখ্যা ছিল একাধিক। গত (৯ নভেম্বর) আওয়ামী লীগ সভাপতি রাজনৈতিক দলীয় কার্যালয়ে আনুষ্ঠানিক আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি শুরু হয়।

কুমিল্লা-৮ (বরুড়া) আসনে কুমিল্লা (দঃ) জেলা আ‘লীগের সহ-সভাপতি ও বরুড়া উপজেলা আ‘লীগের আহ্বায়ক নাছিমুল আলম চৌধুরী (নজরুল), দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এ এস এম কামরুল ইসলাম, শিল্প ও বাণিজ্য সম্পাদক এনামুল হক, ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়া, আবুল খায়ের সিকদার, ঢাকা মহানগর (দঃ) মহিলা আওয়ামী লীগ নেত্রী মুন্নি আক্তার নিপুন ও সাবেক চেয়ারম্যন মিজানুর রহমানসহ মোট ৯ মনোনয়নপ্রত্যাশী দলের মনোয়ন ফরম ক্রয়ের মধ্যে দিয়ে নিজেদের অস্তিত্বের আতœপ্রকাশ করেন।

এ আসনে জাপার মনোয়নপ্রত্যাশী কুমিল্লা জেলা জাতীয় পার্টির সভাপতি বর্তমান সংসদ সদস্য অধ্যাপক নুরুল ইসলাম মিলন দলের একক প্রার্থী হিসেবেই মনোনয়ন পত্র ক্রয় করেন।

গত রোববার (২৫ নভেম্বর) আওয়ামী লীগ কুমিল্লার ১১টি সংসদীয় আসনের মধ্যে ১০টিতে দলীয় মনোনয়ন দেয়। কুমিল্লা-৮ (বরুড়া) আসনে কাউকে দলীয় মনোনয়ন দেয়নি। এ আসনে জাতীয় পার্টির দলীয় মনোনয়ন দেয় অধ্যাপক নুরুল ইসলাম মিলনকে। এরপর আওয়ামী লাীগের (নজরুল) অনুসারীদের মাঝে হতাশা দেখা দেয়। এদিকে নজরুল দলীয় মনোনয়ন পাওয়ার জন্য সর্বোচ্চ চেষ্টা চালিয়ে যান। তিনিই নির্বাচন করবেন বলে গত সোমবার (২৬ নভেম্বর) রাতে নেতা কর্মীদের আশ্বস্ত করে বলেন হতাশ না হতে এবং সকলকে সেভাবে নির্বাচনের প্রস্তুতি নিতে বলেন। এরপর (২৭ নভেম্বর) তিনি দল থেকে মনোনয়ন পান। মনোনয়ন পাওয়ার পর বরুড়া উপজেলার ইউনিয়ন ও পৌরসভার বিভিন্ন এলাকায় মিষ্টি বিতরণ ও আনন্দ উল্লাস করে সমর্থকরা।

এদিকে রবিবার (২ ডিসেম্বর) যাচাই- বাচাইয়ের পর্ব অনুষ্ঠিত হয়েছে। এ আসনে শেষ পর্যায়ে কে হবে মহাজোটের প্রার্থী এ নিয়ে আওয়ামী লীগ ও জাতীয় পাটির সমর্থকদের মাঝে উদ্বেগ দেখা দিয়েছে। তাছাড়া দলের মনোনয়ন ফরম ক্রয়/বিক্রয় শুরু থেকেই বরুড়ার তৃনমূল নেতারা জোরেশোরে আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্তের কড়া সমালোচনা করেন। আগামী (৯ ডিসেম্বর) মনোনয়ন প্রত্যাহারের শেষ তারিখ। কি হবে সে দিন! শেষ পর্যায়ে মনোনয়ন পাওয়ার খেলায় জালে কে দিবে গোল?

আর পড়তে পারেন