বুধবার, ১৯শে জুন, ২০১৯ ইং

মুরাদনগরে মাটিবাহি ট্রাকের ধাক্কায় মহিলা ইউপি সদস্য আহত, প্রতিবাদে রাস্তা অবোরোধ

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ১৫, ২০১৮
news-image

 

মাহবুব আলম আরিফ, মুরাদনগর:
কুমিল্লার মুরাদনগর উপজেলায় মাটিবাহি ট্রাকের ধাক্কায় এক মহিলা ইউপি সদস্য গুরুতর আহত হয়েছে। এসময় তার সাথে থাকা রিক্সা ড্রাইভার আলমগীর হোসেনও আহত হয়।

বৃহস্পতিবার  বেলা ১১টায় ভূবনঘর মিয়া বাড়ির সামনে এ ঘটনা ঘটে। আহত আনোয়ারা বেগম উপজেলার জাহাপুর ইউনিয়নের সংরক্ষিত মহিলা সদস্য। এসময় ক্ষোব্ধ এলাকা বাসি ট্রাক্টরটিকে আটকাতে পারলেও ড্রাইভার পালিয়ে যায়। পরে প্রায় ৩ঘন্টা রাস্তা অবোরোধ করে রাখেন সাধারন মানুষ খবর পেয়ে মুরাদনগর থানার এসআই কবির ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে মাটিবাহি ট্রাকটি থানায় নিয়ে আসে। বর্তমানে আনোয়ারা বেগম ও রিক্সা ড্রাইভার আলমগীর হোসেন মুরাদনগর স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীর আছে।

এলাকাবাসি জানান, উপজেলার জাহাপুর ইউনিয়নের দড়িকান্দি গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া গোমতি নদীর দক্ষিন পার থেকে ইট ভাটার মাটি সংগ্রহ করেন দৈনিক প্রায় ৩০ থেকে ৩৫ টি ট্রাক্টার। দড়িকান্দি গ্রাম থেকে ইট ভাটা প্রায় ৭ কিলোমিটার দূরে হওয়ায়। পাঁচটি গ্রামের উপর দিয়ে মাটি বয়ে নিয়ে যেতে হয় ট্রাক্টার গুলোর। এলাকা বাসির অভিযোগ আমাদের এই ৫টি গ্রামে মানুষ রয়েছে প্রায় ২০ হাজার। ইট ভাটার মাটি বহন কারী ট্রাকের ড্রাইভাররা ব্যপরোয়া ভাবে চলাচল করার ফলে দৈনিক ঘটছে ছোট বড় দুর্ঘটনা। আর পাকা রাস্তাগুলো দুই মাস না যেতেই ভেঙ্গে ফেলে তারা। আমরা চাই প্রশাসন আমাদের নিরাপত্তার কথা চিন্তা করে যেন এইসব অবৈধ ট্রাক্টার রাস্তায় চলাচল বন্ধ করে দেন।

মুরাদনগর থানার অফিসার ইনচার্জ একেএম মনজুর আলম বলেন, দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ পাঠিয়ে ট্রাকটি থানায় নিয়ে আসা হয়েছে, এসব অবৈধ ট্রাকগুলোর বিষয়ে আমরা দেখছি কি করা যায়।

এবিষয়ে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রায়হান মেহেবুব বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে আমরা এসব অবৈধ ট্রাকগুলোর ব্যাপারে দ্রুত ব্যবস্থা গ্রহন করবো।

আর পড়তে পারেন