রবিবার, ২৬শে মে, ২০১৯ ইং

মনিরুল হক চৌধুরীকে সন্ত্রাস বিরোধী আইনের মামলায় গ্রেপ্তার দেখানোর আবেদন

আজকের কুমিল্লা ডট কম :
নভেম্বর ৬, ২০১৮
news-image

স্টাফ রিপোর্টারঃ
বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা ও জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম সমন্বয়ক সাবেক এমপি মনিরুল হক চৌধুরীকে জেলার সদর দক্ষিণ মডেল থানার সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য কোর্টে আবেদন দাখিল করেছে পুলিশ।

সদর দক্ষিণ মডেল থানার ওসি (তদন্ত) কমল কৃষ্ণ ধর কুমিল্লা সিনিয়র ম্যাজিস্ট্রেটের ৯নং আমলী আদালতে রবিবার ওই আবেদনটি দাখিল করেন। বিএনপির সিনিয়র নেতা মনিরুল হক চৌধুরী ২০১৫ সালের ৩রা ফেব্রুয়ারি জেলার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের মামলায় গত ২৪শে অক্টোবর থেকে কুমিল্লা কেন্দ্রীয় কারাগারে আছেন।

মনিরুল হক চৌধুরীর পক্ষের আইনজীবী অ্যাডভোকেট আবদুল মোতালেব মজুমদার জানান, ‘২০১৫ সালের ৩রা ফেব্রুয়ারি জেলার চৌদ্দগ্রামে দুর্বৃত্তদের পেট্রোল বোমা হামলায় বাসের ৮ যাত্রী নিহতের মামলায় চলতি বছরের ১১ই ফেব্রুয়ারি তিনি (মনিরুল হক চৌধুরী) হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। ওই আবেদনের প্রেক্ষিতে ৭ই মার্চের মধ্যে কুমিল্লা জেলা জজ আদালতে হাজির হওয়ার আদেশ দেয় হাইকোর্ট। তিনি আদালতে হাজির হয়ে আবেদন করলে তার অর্ন্তবর্তীকালীন জামিনের আদেশ হয় এবং সেই থেকে জামিনে ছিলেন। গত ২৪শে অক্টোবর তিনি আদালতে হাজির হলে আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের আদেশ দেন। বর্তমানে তিনি অসুস্থ অবস্থায় কারাগারে আছেন।

জানা যায়, এ মামলার এজাহারে তাঁর নাম ছিল না। এদিকে জেলার সদর দক্ষিণ উপজেলার রতনপুর এলাকায় ঘটনা উল্লেখ করে গত ১৩ই সেপ্টেম্বর সদর দক্ষিণ মডেল থানায় পুলিশের দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় মনিরুল হক চৌধুরীকে গ্রেপ্তার দেখানোর জন্য ৪ঠা নভেম্বর থানার ওসি (তদন্ত) আদালতে আবেদন করেন। এ মামলার এজাহারেও মনিরুল হক চৌধুরীর নাম নেই। আগামী ১২ই নভেম্বর আদালতে মনিরুল হক চৌধুরীর উপস্থিতিতে ওই আবেদনের শুনানী হবে বলেও জানিয়েছেন ওই আইনজীবী। থানার ওসি (তদন্ত) কমল কৃষ্ণ ধর জানান, এ ঘটনার সাথে মনিরুল হক চৌধুরীর সম্পৃক্ততার সাক্ষ্য-প্রমাণ পাওয়া যাচ্ছে, তাই তাকে এ মামলায় গ্রেপ্তার দেখানোর জন্য আদালতে আবেদন করা হয়েছে।

আর পড়তে পারেন