মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

বঙ্গবন্ধু তরকারি কলেজ নামে প্রশ্নপত্রে পরীক্ষা নেয়া!

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ২৫, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

প্রতিষ্ঠানের নাম ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ। আর প্রশ্নপত্র ছাপা হয়েছে বঙ্গবন্ধু তরকারি কলেজ নামে।

পরীক্ষার প্রশ্নপত্রে বড় ছাপার অক্ষরে এমন ভুল নিয়ে রীতিমত ঝড় উঠেছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ফেসবুকে ভাইরাল হয়ে গেছে এই প্রশ্নপত্রের ছবি।

অন্যদিকে বিষয়টি নজরে আসার পরও ওই প্রশ্নপত্রে পরীক্ষা নেয়ায় কলেজ কতৃপক্ষের ভূমিকা নিয়ে স্থানীয়দের মাঝে চলছে সমালোচনার ঝড়।

জানা গেছে, এ বছরের ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির প্রাক-নির্বাচনী পরীক্ষার অর্থনীতি বিষয়ের ১ম ও ২য় পত্রের প্রশ্নের ওপরে বড় অক্ষরে কলেজের নাম লিখতে গিয়ে সরকারি কলেজের বদলে তরকারি কলেজ ছাপা হয়। তাৎক্ষণিক কয়েকজন শিক্ষার্থী পরীক্ষার হলে দায়িত্বরত শিক্ষকের নজরে বিষয়টি আনলেও সময় স্বল্পতার অজুহাতে বিষয়টি এড়িয়ে যাওয়া হয় ।

এ ব্যাপারে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজের অধ্যক্ষ কুন্তল কৃষ্ণ নাথ বলেন, প্রশ্ন তৈরির জন্য একটি কমিটি করা হয়েছিল । তারা বিষয়টি আমাদের জানাননি।

তিনি বলেন, অল্প কয়েকজন শিক্ষার্থীর জন্য এই প্রশ্ন তৈরি করা হয়। এ সময় তিনি শিক্ষার্থীদের ওপর ক্ষোভ প্রকাশ করে বলেন, তারা বিষয়টি বাইরে প্রচার না করলেও পারতো । আমরা তাদের ডেকে জিজ্ঞাসা করবো ।

কলেচের গভর্নিং বডির সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল খায়ের পাটোয়ারী বলেন, বহু সাধনার পর এবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাদের কলেজকে সরকারি করেছেন । বঙ্গবন্ধুর নামে এই কলেজ । যে বা যারাই এর সঙ্গে জড়িত তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

আর পড়তে পারেন