শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

কুমিল্লায় জোড়া খুনের ঘটনায় ৮৫ জনকে আসামি করে মামলা, গ্রেপ্তার ৬

আজকের কুমিল্লা ডট কম :
সেপ্টেম্বর ১১, ২০১৮
news-image

 

স্টাফ রিপোর্টারঃ

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই গ্রামে জমি সংক্রান্ত বিরোধের জেরে গত শনিবার দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়।

এ সময় দুইজন নিহত হয়। এ ঘটনায় রবিবার রাতে ৮৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। মামলাটিতে সোমবার ভোর রাত পর্যন্ত ৬ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের সোমবার দুপুরে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে।

এদিকে ওই ঘটনার পর থেকে এলাকায় গ্রেপ্তার আতংক বিরাজ করছে এবং গ্রেপ্তার এড়াতে ওই এলাকা প্রায় পুরুষশূন্য হয়ে পড়েছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার শিদলাই গ্রামের আমেরিকা প্রবাসী সামসু মিয়া গ্রুপের ‘বড় দলের’ জাহাঙ্গীর ও লিটনের লোকজনের সঙ্গে একই গ্রামের ‘ছোট দলের’ খোরশেদ আলম ও শানুর লোকজনের দীর্ঘ ৪০ বছর ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ওই বিরোধের জের ধরে গত শনিবার সকালে উভয় পক্ষ লাঠি, টেটা ও বল্লমসহ দেশীয় অস্ত্রশস্ত্রে সজ্জিত হয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সংঘর্ষে ওই গ্রামের খোরশেদ আলম ও শানু মিয়া নিহত হন এবং অন্তত ২০ জন আহত হন।

এ ঘটনায় নিহত খোরশেদ আলমের স্ত্রী নাসিমা আক্তার বাদী হয়ে রবিবার রাতে ৫০ জনের নাম উল্লেখ করে ও অজ্ঞাতনামা ৩৫ জনসহ ৮৫ জনকে আসামি করে ব্রাহ্মণপাড়া থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। সোমবার ভোর রাত পর্যন্ত পুলিশ উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৬জনকে গ্রেপ্তার করেছে।

স্থানীয়রা জানান, এ ঘটনার পর থেকে ওই গ্রামে গ্রেপ্তার আতংক বিরাজ করছে। অধিকাংশ পরিবারের পুরুষরা গ্রেপ্তার এড়াতে গ্রাম ছেড়ে পালিয়ে বেড়াচ্ছে। এতে ওই গ্রাম প্রায় পুরুষশূন্য হয়ে পড়েছে। এ ঘটনায় যেন কেউ অহেতুক হয়রানীর শিকার না হন সেজন্য তারা প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে।

সন্ধ্যা ৬টায় ব্রাহ্মণপাড়া থানার ওসি সৈয়দ আবু মো. শাহজাহান কবির জানান, গ্রেপ্তারকৃতদের সোমবার আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। অপর আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় অহেতুক কেউ গ্রেপ্তার কিংবা হয়রানীর শিকার হবে না এবং এ নিয়ে আতংকিত হওয়ার কোনো কারণ নেই বলে তিনি জানান।

আর পড়তে পারেন