রবিবার, ১৮ই আগস্ট, ২০১৯ ইং

নবীনগরে জেলা প্রশাসকের সফরের দিনে ভবন উদ্বোধন, খাস জমি হস্তান্তর, শিক্ষাবৃত্তি প্রদান ও গণসচেতনতামূলক কর্মশালা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৩১, ২০১৮
news-image

 

মো. দেলোয়ার হোসেন, নবীনগর;

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলা প্রশাসনের বিভিন্ন পর্যায়ের একাধিক কিছু কার্যক্রম উদ্বোধন, পরিদর্শন ও গণসচেতনতামূলক কর্মশালায় যোগ দিতে বৃহস্পতিবার একদিনের সফরে আসেন ব্রা‏হ্মণবাড়িয়া জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান।

দিনের শুরুটা করেন স্থানীয় মনু বাবুর ঘাটে ব্র্যাকের সুবিধাবঞ্চিত শিশুদের ভাসমান স্কুল পরিদর্শনের মধ্য দিয়ে। পরে নবীনগর উপজেলা ভূমি অফিসের সম্প্রসারিত নতুন ভবন (সহকারি কমিশনারের কার্যালয়) এর উদ্বোধনী অনুষ্ঠানের মধ্যদিয়ে শুরু হয় জেলা প্রশাসকের সফর।

এসময় উপজেলা নির্বাহী অফিসার মো. মাসুম এর সভাপতিত্বে ও সহকারী কমিশনার (ভূমি) জেপি দেওয়ার এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক রেজুওয়ানুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম, পৌর মেয়র মাইনউদ্দিন মাইনু, নবীনগর পূর্ব ইউনিয়নের চেয়ারম্যান মৌসুমি আক্তার, নবীনগর প্রেসক্লাব সভাপতি মাহাবুব আলম লিটন, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান কল্লোল।

একই সময় ভূমিহীন ১৬টি পরিবারের হাতে সরকারি খাস জমির দলিল হস্তান্তর করা হয়। দলিল তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। এরপর তিনি স্থানীয় নবীনগর প্রেসক্লাবের বরাদ্ধকৃত জায়গা পরিদর্শন ও সাংবাদিকদের সাথে মতবিনিময় শেষে নবীনগর থানা প্রশাসন ও স্থানীয় এনজিও হোপ-এর কার্যক্রম পরিদর্শন করেন এবং হোপের আওতায় ১০ জনকে শিক্ষা বৃত্তি প্রদান, হোপের সদস্যদের মাঝে ১০০০ কাঁঠালে চারা বিতরণ ও আলীয়াবাদ বাজারে পরিস্কার পরিচ্ছন্নতা কার্যক্রম- ২০১৮ উদ্বোধন করেন জেলা প্রশাসক।

এ ছাড়া উপজেলার শ্যামগ্রাম ইউনিয়নের মোহিনী কিশোর উচ্চ বিদ্যালয়ে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত ইন্টানেটের অপব্যাহার ও অপসংস্কৃতি, বাল্যবিবাহ, ইভটিজিং, মাদক ও যৌতুক রোধকল্পে গণসচেতনতামূলক কর্মশালায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন জেলা প্রশাসক রেজওয়ানুর রহমান। উপজেলা পরিষদ চেয়ারম্যান ইঞ্জিনিয়ার শফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় বিদ্যালয়ের শিক্ষার্থীদের উদ্দেশ্যে উক্ত বিষয়ের আলোকে ইতিবাচক ও নীতিবাচক দিকগুলো তুলে ধরেন।

আর পড়তে পারেন