মঙ্গলবার, ২০শে আগস্ট, ২০১৯ ইং

কলেজ ছাত্র রায়হানের মৃত্যুতে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ২৯, ২০১৮
news-image

 

আশিকুর রহমান আশিকঃ

কুমিল্লার নগর শিশু উদ্যান পার্কে বন্ধুদের সাথে রাইডে চড়তে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে নিহত কলেজ ছাত্র রায়হানের মৃত্যুতে সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে রায়হানের পরিবার, এলাকাবাসী এবং সচেতন কুমিল্লা মহানগরবাসী।

বুধবার (২৯ আগষ্ট) কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করে তারা। এরপর কুমিল্লা জেলা প্রশাসক মো. আবু ফজল মীর ও জেলা পুলিশ সুপার সৈয়দ নুরুল ইসলামের বরাবর স্মারকলিপি প্রদান করে।

মানববন্ধনে বক্তারা বলেন, কুমিল্লার নগর শিশু উদ্যান পার্কে যে সব রাইড স্থাপন করেছে সেগুলো নি¤œমানের উপকরণ দিয়ে তৈরি। ত্রুটিপূর্ণ ইলেক্ট্রিক সংযোগ, অপরিকল্পিত লাইটিং এবং সিটি কর্পোরেশনের গাফিলতি রয়েছে। এসব দায়িত্ব অবহেলার কারণে আমাদের রায়হানের মৃত্যু হয়েছে। আমরা সুষ্ঠু তদন্তের মাধ্যমে সিটি মেয়র, রাইডের পরিচালকগণ এবং পার্কে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

রায়হানের বাবা মো.বাবুল বলেন, কখনও ভাবিনি আমার ছেলের লাশ আমি কাঁদে নিবো। সিটি কর্পোরেশনের গাফিলতি এবং দায়িত্ব অবহেলার কারণে আমার ছেলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা গেছে। পার্কের নামে মানুষের মা-বাবার বুক খালি করতে বসেছে। আমি চাই না আমার মতো আরও কোন মা-বাবার বুক খালি হয়। আমার রায়হান কেন কি কারণে মরেছে তারা সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষীদের বিচারের আওতায় আনার দাবি জানাচ্ছি।

উল্লেখ্য, ২৫ আগস্ট সন্ধ্যায় নগরীর ধর্মসাগর দিঘীর উত্তর পাড়ে কুমিল্লা সিটি করপোরেশনের নগর উদ্যানে কয়েকজন বন্ধু মিলে নগর উদ্যানের নৌকা রাইডে চড়ে। পরে রায়হান নৌকা রাইডে বিদুৎস্পৃষ্ট হয়ে আহত হয়। বন্ধুরা তাকে উদ্ধার করে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য নিলে সেখানকার কর্তব্যরত চিকিৎসক রায়হানকে মৃত ঘোষণা করেন।

মানববন্ধনে এসময় উপস্থিত ছিলেন, কুমিল্লা সিটি কর্পোরেশনের ২ নং ওয়ার্ড কাউন্সিল মাসুদুর রহমান মাসুদ, মহিলা কাউন্সিলর সুমি আযক্তার, রায়হানের মা রাজু বেগম, এড. ইসমাইল হোসেনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

আর পড়তে পারেন