শনিবার, ১৭ই আগস্ট, ২০১৯ ইং

গভীর রাতে অনাহারে দিন কাটানো পরিবারের দুয়ারে এমপি জগলুল

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ১৪, ২০১৮
news-image

 

ডেস্ক রিপোর্ট :

এম জগলুল হায়দার বাংলাদেশের সাতক্ষীরা-৪ আসনের একজন সংসদ সদস্য। তিনি ২০১৪ সালে প্রথম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হন। জগলুল হায়দারের পৈতৃক বাড়ি সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার নকিপুর গ্রামে। পেশায় ব্যবসায়ী জগলুল হায়দার রাজনীতির সঙ্গে সক্রিয় ভাবে যুক্ত আছেন।

তিনি প্রথমবারের মতো সংসদ সদস্য হয়েই নিজ এলাকায় উন্নয়নের অগ্রগতির চাকা সচল করেছেন।কখনো নিজে বাঁধ নির্মাণের শ্রমিকদের সঙ্গে শ্রমিক হয়ে কাজ করেছেন।কখনো খেয়াঘাটের মাঝি হয়ে সাধারণ যাত্রীদের নৌকা বেয়ে পার করেছেন।চেয়েছেন দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া।সম্প্রতি তাঁর একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে।

সেই ভিডিটিতে দেখা যায়, মঙ্গলবার রাত ১২ টার দিকে শ্যামনগর উপজেলার নকিপুর গ্রামের এক দরিদ্র্য পরিবারকে তিনি খাবার দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া চাইছেন।খাবারের অভাবে অর্ধাহারে এবং অনাহারে দিন কাটানো পরিবারটিকে তিনি ঘর নির্মাণ করে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছেন।
এই ভাইরাল ভিডিও সম্পর্কে সাতক্ষীরা-৪ আসনের এমপি এম জগলুল হায়দার একটি স্ট্যাটাসের মাধ্যমে ঘটনা সম্পর্কে বিস্তারিত জানিয়েছেন। আমাদেরসময় ডট কমের পাঠকদের জন্য এমপি এম জগলুল হায়দারের স্ট্যাটাসটি হুবহু তুলে ধরা হলো-

‘সময় আজ মঙ্গলবার রাত ১২ টা। বাসায় শুয়ে বিশ্রাম করছি। হঠাৎ মোবাইল ফোনটি বেজে ওঠে। ফোন রিসিভ করে জানতে পারি শ্যামনগর উপজেলার নকিপুর গ্রামের আমির আলী গাজীর পরিবারের সদস্যরা খাবারের অভাবে অর্ধাহারে এবং অনাহারে খুব কষ্টে দিন কাটাচ্ছে।

পরিবারটির জন্য মন কেঁদে ওঠে। সংবাদ দাতাকে সেখানে অপেক্ষা করতে বলি এবং তাদের জন্য খাবার নিয়ে এখনই আসছি বলে জানাই। তারপর বাসা থেকে চাল, ডাল, তেল এবং পার্শ্ববর্তী ফার্ম থেকে মুরগী নিয়ে নিজে মোটরসাইকেল চালিয়ে রওনা হই। সেখানে পৌঁছে দেখি সংবাদ দাতা ছেলেটি আমির গাজীর বাড়ির সামনে আমার জন্য অপেক্ষা করছে।
তাকে সাথে নিয়ে খাবারের ব্যাগ নিজে কাঁধে নিয়ে উক্ত বাড়িতে যাই এবং তাদেরকে ঘুম থেকে ডেকে তুলি। অসহায় পরিবারটির সদস্যদের কাছে খাবারগুলো দেই এবং নগদ আর্থিক সহায়তা করি। তাদের জীর্ণ কুটির দেখে যতদ্রুত সম্ভব ঘর নির্মাণ করে দেওয়ার জন্য কথা দেই।

আর পড়তে পারেন