শুক্রবার, ২৩শে আগস্ট, ২০১৯ ইং

ট্রাফিক সপ্তাহে কুমিল্লা নগরীতে রাস্তায় স্কাউট সদস্যরা

আজকের কুমিল্লা ডট কম :
আগস্ট ৬, ২০১৮
news-image

 

সেলিম সজীবঃ
রাস্তায় ট্রাফিক আইন ভঙ্গকারীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিতে  রবিবার থেকে সারাদেশে ট্রাফিক সপ্তাহ শুরু করেছে পুলিশ। এই সপ্তাহে ফিটনেসবিহীন গাড়ি বা লাইসেন্স ছাড়া গাড়ি চালানো হোক, যে কোনোভাবে আইন লঙ্ঘন হলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেবে আইন-শৃঙ্খলা বাহিনী। এরই অংশ হিসেবে কুমিল্লাও ট্রাফিক সপ্তাহ শুরু করেছে পুলিশ।

রবিবার ও সোমবার বেলা সাড়ে ১১ টা পর্যন্ত নগরীর টমছমব্রিজ, কান্দিরপাড়, চকবাজার, শাষনগাছা দুই প্রবেশ মুখ, রাজগঞ্জ বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়গুলোতে দেখা গেছে ট্রাফিক পুলিশ সদস্যরা যানবাহন আটকিয়ে গাড়ির কাগড়পত্র পরীক্ষা নিরীক্ষা করছেন।

বেআইনীভাবে চলাচলরত যান ও চালকের নামে তারা মামলাও দায়ের করছেন। তাৎক্ষণিক জরিমানা করা হচ্ছে। নগরীর গুরুত্বপূর্ণ মোড়গুলোতে ৪ জন করে স্কাউট সদস্য ট্রাফিক পুলিশকে এ কাজে সহযোগিতা করছেন।

কুমিল্লায় পুলিশ জানিয়েছে, যে সব গাড়ির লাইসেন্স নেই, ফিটনেস নেই সেগুলোর বিরুদ্ধে ট্রাফিক সপ্তাহের মাধ্যমে কঠোর ব্যবস্থা নেয়া হবে। ট্রাফিক আইনের কোনো ব্যত্যয় ঘটলে আইনের সর্বোচ্চ প্রয়োগ করা হবে।রবিবার থেকে সোমবার দুপুর পর্যন্ত শতাধিক গাড়ির উপর মামলা দায়ের করা হয়েছে।

আর পড়তে পারেন